ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

খেলা

অস্ট্রেলিয়ার নতুন কোচ মিকি আর্থার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০১ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১১
অস্ট্রেলিয়ার নতুন কোচ মিকি আর্থার

মেলবোর্ন: দক্ষিণ আফ্রিকার সাবেক ক্রিকেটার মিকি আর্থারকে অস্ট্রেলিয়ার প্রথম বিদেশি কোচ হিসেবে নিয়োগ দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। ১ ডিসেম্বর নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের আগে দায়িত্ব বুঝে নেবেন এই প্রোটিয়াস।



২০০৫ থেকে ২০১০ সাল পর্যন্ত দক্ষিণ আফ্রিকা জাতীয় ক্রিকেট দলের কোচের দায়িত্বে ছিলেন মিকি আর্থার। টিম নিয়েলসেনের স্থলাভিষিক্ত হলেন তিনি। ২০১৫ সাল পর্যন্ত অসিদের প্রধান কোচ হিসেবে ৪৩ বছর বয়সী আর্থারকে নির্বাচিত করেছে অসি বোর্ড।

মাইকেল ক্লার্কদের কোচ হওয়ার জন্য প্রতিযোগিতায় তিনি পেছনে ফেলেন অস্ট্রেলিয়ার সাবেক দুই টেস্ট খেলোয়াড়কে। তারা হলেন স্টিভ রিক্সন ও টম মোডি।

ক্রিকেটার হিসেবে ১১০টি প্রথম শ্রেণীর ম্যাচ খেলেছেন ডানহাতি ব্যাটসম্যান আর্থার। ক্রিকেট থেকে অবসর নেওয়ার পরই  কোচ হিসেবে দায়িত্ব নেন প্রোটিয়াস দলের। ২০১০ সালে দায়িত্ব থেকে সরে দাঁড়ান তিনি। এরপর অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেট দল ‘ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া’র কোচের দায়িত্ব নেন তিনি।

বাংলাদেশ সময়: ১৬০২ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad