ঢাকা, সোমবার, ১৯ শ্রাবণ ১৪২৭, ০৩ আগস্ট ২০২০, ১২ জিলহজ ১৪৪১

ক্রিকেট

রংপুরের সংগ্রহ ১৪২

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-০৭ ০১:১২:৫০ এএম
রংপুরের সংগ্রহ ১৪২ ছবি: শোয়েব মিথুন

রুবেল হোসেনের বিধ্বংসী বোলিংয়ে প্রথমে ব্যাট করা রংপুর রাইডার্স ১৪২ রানে গুটিয়ে গেল। দলের হয়ে এদিন প্রায় একাই লড়ে যান রবি বোপারা। তবে ঢাকা ডায়নামাইটস বোলারদের সামনে অন্যরা ছিলেন অসহায়।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে মুখোমুখি রংপুর রাইডার্স ও ঢাকা ডায়নামাইটস। টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ঢাকা অধিনায়ক সাকিব আল হাসান।

বুধবার (০৬ ফেব্রুয়ারি) মিরপুর শের ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয় সন্ধ্যা সাড়ে ৬টায়।

ব্যাটিংয়ে নেমে শুরুটা অবশ্য দারুণ করেন দুই ওপেনার ক্রিস গেইল ও নাদিফ চৌধুরী। ৪ ওভারের মধ্যে দু’জন মিলে ৪২ রান তোলেন। কিন্তু আক্রমণাত্মক নাদিফ শুভাগত হোমের টানা তিন বলে ছক্কা হাঁকানোর পর একই ওভারে তুলে মারতে গিয়ে পোলার্ডের ক্যাচ হন। ১২ বলে ৩টি চার ও দুটি ছক্কায় ২৭ করেন তিনি।

পুরো টুর্নামেন্টে ফ্লপ গেইল এদিনও নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি। ১৩ বলে দুটি ছক্কায় ১৫ করে রুবেলের বলে উইকেটরক্ষক নুরুল হাসানকে ক্যাচ দেন। পরের বলেই ইনফর্ম রাইলে রুশোকে পোলার্ডো ক্যাচে ফেরালে হ্যাটট্রিকের সম্ভাবনা জাগান রুবেল।

তৃতীয় উইকেটে নামা মোহাম্মদ মিঠুন কিছুটা চেষ্টা করে যান। কাজী অনিকের বলে আউট হওয়ার আগে ২৭ বলে দুটি চার দুটি ছক্কায় দ্বিতীয় সর্বোচ্চ ৩৮ করেন তিনি।

এরপর একপ্রান্ত আগলে রেখে ব্যাট করে যান বোপারা। তবে ইনিংসের শেষ ওভারের চতুর্থ বলে রুবেলের চতুর্থ শিকার হন তিনি। ৪৩ বলে ৬টি চার ও একটি ছক্কায় ৪৯ করেন। তিনি আউট হওয়ার সঙ্গে সঙ্গেই শেষ হয় রংপুরের ইনিংস।

রুবেল ৩.৪ ওভারে ২৩ রানের বিনিময়ে সর্বোচ্চ ৪টি উইকেট তুলে নেন। এছাড়া কাজী অনিক ও আন্দ্রে রাসেল দুটি করে উইকেট লাভ করেন।

এর আগে গ্রুপ পর্বে দু’বারের দেখায় একটি করে ম্যাচে জয় পেয়েছিল দু’দল। এ ম্যাচে যারা জিতবে, তারাই ফাইনালে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মোকাবেলা করবে।

বাংলাদেশ সময়: ২০১২ ঘণ্টা, ০৬ ফেব্রুয়ারি, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa