ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

পরিবর্তনের জোয়ারে ভেসে গেলেন লঙ্কান অধিনায়কই

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০১৯
পরিবর্তনের জোয়ারে ভেসে গেলেন লঙ্কান অধিনায়কই বাদ চান্দিমাল। ছবি: সংগৃহীত

একদিকে শ্রীলঙ্কা ক্রিকেটে চলছে কোচ চন্ডিকা হাথুরুসিংহেকে নিয়ে টানাপোড়েন। তিনি থাকছেন নাকি দায়িত্ব ছাড়বেন তাই নিয়ে চলছে আলোচনা! অন্যদিকে দক্ষিন আফ্রিকার বিপক্ষে টেস্ট দল থেকে বাদ পড়ে গেলেন অধিনায়ক দীনেশ চান্দিলাম।

অনেকদিন থেকেই চান্দিমালের ব্যাটে রান নেই। সদ্য শেষ হওয়া অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট ম্যাচে একেবারেই যা-তা অবস্থা।

দুই টেস্টের চার ইনিংসে তার রান ৫, ০, ১৫ ও ৪। সবশেষ ৫ টেস্টে হাফসেঞ্চুরি মাত্র একটি।  

চান্দিমালের পরিবর্তে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ডারবানে ১৩ ফেব্রুয়ারি থেকে শুরু হতে যাওয়া দুই ম্যাচের টেস্ট সিরিজে নেতৃত্ব দেবেন দিমুথ করুনারত্নে।

এই সিরিজকে সামনে রেখে মঙ্গলবার (৫ ফেব্রুয়ারি) ১৭ সদস্যের টেস্ট দল ঘোষণা করে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। ১৭ জনের এই স্কোয়াডে করা হয়েছে বড় ধরনের পরিবর্তন। ১৭ জনের মধ্যে ৮ জনই পাঁচটি কিংবা তার কম টেস্ট খেলেছেন। এমনকি অভিষেকের অপেক্ষায় থাকা দুই ক্রিকেটারকেও ডাকা হয়েছে।

স্কোয়াডে জায়গা হয়নি অফস্পিনার দিলরুয়ান পেরেরা ও মিডল অর্ডার ব্যাটসম্যান রোশেন সিলভার। ডাক পেয়েছেন বামহাতি স্পিনার লাসিথ এম্বুলদেনিয়া ও পেসার মোহাম্মদ সিরাজ। ব্যাটসম্যান অ্যাঞ্জেলো পেরেরা ও অশাধা ফার্নান্দো অভিষেকের অপেক্ষায় আছেন।

লাহিরু কুমারা, দুষমান্থে চামিরা ও নুয়ান প্রদীপ ইনজুরিতে থাকায় বাদ পড়েছেন। তাদের সঙ্গে ইনজুরিতে আছেন অ্যাঞ্জেলো ম্যাথুসও।  তবে পেসার সুরঙ্গ লাকমল ডারবান টেস্টের আগেই পুরোপুরি সুস্থ্য হয়ে উঠবেন বলে আশা করা হচ্ছে। পেসারদের তালিকায় আরো আছেন কাসুন রাজিথা, বিশ্ব ফার্নান্দো ও চামিকা করুণারত্নে।

শ্রীলঙ্কার স্কোয়াড: দিমুথ করুণারত্নে (অধিনায়ক), নিরোশান ডিকভেলা (সহ-অধিনায়ক), লাহিরু থ্রিমান্নে, কুশাল সিলভা, কুশাল মেন্ডিস, কুশাল পেরেরা, মিলিন্দা শ্রীবর্ধনে, ধনঞ্জয়া ডি সিলভা, অশাধা ফার্নান্দো, অ্যাঞ্জেলো পেরেরা, সুরঙ্গ লাকমল, কাসুন রাজিথা, বিশ্ব ফার্নান্দো, চামিকা করুণারত্নে, মোহামেদ সিরাজ, লাকসান সান্দাকান ও লাসিথ এম্বুলদেনিয়া।

বাংলাদেশ সময়: ০৫৩৭ ঘণ্টা ফেব্রুয়ারি ০৬, ২০১৯
এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।