ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

নিউজিল্যান্ড বাংলাদেশের জন্য কঠিন চ্যালেঞ্জ: মুশফিক

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০১৯
নিউজিল্যান্ড বাংলাদেশের জন্য কঠিন চ্যালেঞ্জ: মুশফিক সংবাদ সম্মেলনে মুশফিক

বিশ্বকাপ শুরু হতে বাকি প্রায় পাঁচ মাসের মতো। তবে বিশ্বকাপ শুরুর আগে চলতি মাসে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলবে বাংলাদেশ দল। বাংলাদেশ দলের জন্য সিরিজটা বিশ্বকাপের আগে প্রস্তুতির সেরা মঞ্চ।

নিউজিল্যান্ডের মাটিতে বরাবরই পেসাররা বাড়তি সুবিধা পায়। সেই দিক দিয়ে বাংলাদেশের জন্য বড় একটি চ্যালেঞ্জ অপেক্ষা করছে।

চলতি বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) বাংলাদেশের পেসাররা দারুণ ছন্দে রয়েছেন। যদিও টুর্নামেন্টর সর্বোচ্চ উইকেট শিকারি তাসকিন আহমেদ ইনজুরির কারণে নিউজিল্যান্ড সফর থেকে ছিটকে গেছেন। তবে মাশরাফি, আবু জায়েদ, সাইফুদ্দিনরা নিজেদের সেরা ছন্দেই রয়েছেন।

চিটাগং ভাইকিংসের হয়ে খেলা বাংলাদেশ দলের উইকেটরক্ষক-ব্যাটসম্যান মুশফিকুর রহিম মনে করেন, নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ জয়টা কঠিন হলেও অসম্ভব কিছু নয়।

এলিমিনেটর পর্বে চিটাগং বিদায়ের পর ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে মুশফিক বলেন, ‘আমরা সর্বশেষ যখন সেখানে গিয়েছিলাম তখন কিন্তু আমরা দুইটা ওয়ানডেতে খুব কাছে গিয়ে হেরে গিয়েছিলাম, যা আমাদের জেতা উচিত ছিলো। কারণ নেলসনে যে ওয়ানডে বা ক্রাইস্টচার্চে যেটা ছিলো, আমরা যদি আরো একটু ভালো খেলতে পারতাম তাহলে কেউ জানে না কী হতো। আমার মনে হয় এটা বিশ্বকাপের আগে আমাদের জন্য খুব ভালো একটা প্রস্তুতি হবে। এখানে কিছু হাই স্কোরিং ম্যাচ হতে পারে। সে দিক থেকে আমি মনে করি এটা আমাদের জন্য চ্যালেঞ্জ হবে। ’

বিপিএল শেষ হওয়ার আগেই বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের এক অংশ আগামী বুধবার (৬ ফেব্রুয়ারি) নিউজিল্যান্ডের উদ্দেশ্যে ঢাকা ছাড়বে। দলে বাকি সদস্যরা বিপিএল ফাইনাল শেষে ৯ ফেব্রুয়ারি যাবে নিউজিল্যান্ড।

বাংলাদেশ সময়: ১৯১২ ঘন্টা, ফেব্রুয়ারি ০৪, ২০১৯
আরএআর/এমএমএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।