ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

নিউজিল্যান্ড সফরে দুই ভাগে টাইগাররা

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০১৯
নিউজিল্যান্ড সফরে দুই ভাগে টাইগাররা বাংলাদেশ দল। ফাইল ফটো

বিশ্বকাপ শুরুর আগে নিউজিল্যান্ড সফর দিয়ে শুরু হচ্ছে বাংলাদেশ দলের মাঠের যুদ্ধ। আগামী ১৩ ফেব্রুয়ারি যার সূচনা। কিউইদের বিপক্ষে তিনটি টেস্ট ও তিনটি ওয়ানডে খেলবে টাইগার বাহিনী। তবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পর কন্ডিশনের সাথে মানিয়ে নিতে দুই ভাগে ভাগ হয়ে নিউজিল্যান্ড সফরে যাবে বাংলাদেশ দল। 

এমনটি নিশ্চিত করেছেন নিউজল্যান্ড সফরে বাংলাদেশ দলের ম্যানেজারের দায়িত্বে থাকা খালেদ মাসুদ পাইলট।

বিপিএলে লিগ পর্ব ও এলিমিনেটর পর্বে বাদ পড়া দলে থাকা জাতীয় দলের খেলোয়াড়রা বাড়তি সময় পাবে নিউজিল্যান্ডের কন্ডিশনের সাথে মানিয়ে নিতে।

ফলে সেখান থেকে কয়েকজন অগামী বুধবার (৬ ফেব্রুয়ারি) নিউজিল্যান্ডের উদ্দেশ্যে ঢাকা ছাড়বেন। সিঙ্গাপুর এয়ারলাইন্সে করে দুপুর সাড়ে ১২টার দিকে ঢাকা ছাড়বে জাতীয় ক্রিকেট দলের এক অংশ।

দ্বিতীয় কোয়ালিফয়ার ও ফাইনালের জন্য ক্রিকেট দলের আরেক অংশ ব্যস্ত থাকায় তারা আগামী বুধবার যেতে পারেছ না। ফলে দলের বাকি ক্রিকেটাররা বিপিএল ফাইনাল শেষে আগামী ৯ ফ্রেব্রুয়ারি নিউজিল্যান্ডের উদ্দেশ্যে ঢাকা ছাড়বে।

তিন ম্যাচ সিরিজের ওয়ানডে শুরু হবে আগামী ১৩ ফেব্রুয়ারি। আর টেস্ট সিরিজ শুরু হবে আগামী ২৮ ফেব্রুয়ারি।

এদিকে গোড়ালির ইনজুরি কারণে নিউজিল্যান্ড সফর থেকে ছিটকে গেছেন পেসার তাসকিন আহমেদ। তবে তার পারিবর্তে কে যাবে সফরটিতে তা এখনো জানায়নি বিসিবি।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘন্টা, ফেব্রুয়ারি ০৪, ২০১৯
আরএআর/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।