ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

মাধ্যমিকের প্রশ্নপত্রে মুশফিক-তামিম

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০১৯
মাধ্যমিকের প্রশ্নপত্রে মুশফিক-তামিম এশিয়া কাপে তামিম ইকবাল

গেলো এশিয়া কাপে তামিম ইকবাল ও মুশফিকুর রহিমের দলের জন্য সাহসী কীর্তি এখনও মানুষের মুখে মুখে ফেরে। গুরুতর চোট নিয়েও দলের জন্য নামেন মাঠে। তাদের সেই দুঃসাহসী গাঁথা এবার উঠে এলো চলতি মাধ্যমিক পরীক্ষার প্রশ্নপত্রেও।

২০১৯ সালের বাংলা প্রথম পত্রে বহুনির্বাচনী প্রশ্নের একটি উদ্দীপক প্রশ্নে উঠে এসেছে মুশফিক-তামিমের এই বীরত্বের কথা। সেখানে বলা হয়েছে, ২০১৮ সালের এশিয়া কাপের প্রথম ম্যাচে বাংলাদেশের ব্যাটসম্যান তামিম ইকবাল ২ রান করে কবজিতে প্রচণ্ড আঘাত পেয়ে মাঠের বাইরে চলে যান।

মাঠে মুশফিক যেন একাই রুখে দাঁড়ান শ্রীলঙ্কার বোলাদের বিরুদ্ধে। ক্রিজের অন্যপ্রান্তে যখন শেষ ব্যাটসম্যান আউট হন, তখন পুরো বিশ্বকে অবাক করে দিয়ে হাতে ব্যান্ডেজ বেঁধে মাঠে নামেন তামিম ইকবাল। এক হাতে ব্যাট চালিয়ে দেশের জয়ের আশা বাঁচিয়ে রাখেন। ...সংযুক্ত আরব আমিরাতে এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচেই শ্রীলঙ্কার মুখোমুখি হয় বাংলাদেশ। ম্যাচের দ্বিতীয় ওভারেই তামিমের বাঁহাতের আঙুলে বল লাগে। রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়েন এই ওপেনার। নিয়ে যাওয়া হয় হাসপাতালে। একই ম্যাচে পাঁজরে বেশ ব্যথা নিয়েই খেলতে নামেন উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম।

নবম উইকেটের পতনের পর সবাই যখন ধরেই নেয় তামিম আর নামতে পারবেন না, ঠিক তখনই বাংলাদেশ ক্রিকেট ভক্তদের অবাক করে দিয়ে ব্যাট হাতে নামেন তিনি। দলও জয় পায় অপর প্রান্তে থাকা মুশফিকের দুর্দান্ত ব্যাটিংয়ে।

যদিও ইনজুরি তামিমকে লম্বা সময় ভুগিয়েছে। প্রায় ৭ সপ্তাহ মাঠের বাইরে কাটাতে হয় তামিমকে।

বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০১৯
এমকেএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।