ঢাকা, বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪২৬, ১৮ জুলাই ২০১৯
bangla news

স্টার্ক তোপে হোয়াইটওয়াশ শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-০৪ ২:০৭:৪১ পিএম
অস্ট্রেলিয়ার জয়। ছবি: সংগৃহীত

অস্ট্রেলিয়ার জয়। ছবি: সংগৃহীত

শ্রীলঙ্কার সামনে ছিলো ৫১৬ রানের পাহাড় সমান লক্ষ্য। হাতে দুই দিন ও ১০ উইকেট। কিন্তু চতুর্থ দিনেই মিচেল স্টার্কের বোলিংয়ের সামনে লণ্ডভণ্ড লঙ্কান ব্যাটিং লাইনআপ। অস্ট্রেলিয়ার বিপক্ষে ৩৬৬ রানের লজ্জার হার লঙ্কানদের। সবশেষ ৭ টেস্টে এটি লঙ্কানদের ষষ্ঠ হার। 

চতুর্থ দিনে ৪৯৯ রানের প্রয়োজন নিয়ে ব্যাটিংয়ে নামে লঙ্কানরা। কিন্তু স্টার্কের সামনে পুরো দিনও টিকতে পারেনি। মাত্র ১৪৯ রানেই শেষ। ২-০ তে সিরিজ জিতে লঙ্কানদের হোয়াইটওয়াশের লজ্জাও দিলো অজিরা।

ক্যানবেরার অভিষেক এই টেস্টে তৃতীয়বারের মতো চতুর্থ ইনিংসে ২০০ রানেরও কমে অলআউটের লজ্জার রেকর্ড গড়লো শ্রীলঙ্কা। কোনো ব্যাটসম্যানই পাননি হাফসেঞ্চুরি। দলীয় সর্বোচ্চ ৪২ রান আসে কুশল মেন্ডিসের ব্যাট থেকে। এছাড়া বলার মতো শুধু লাহিরু থিরিমান্নের ৩০, নিরোশান ডিকভেলার ২৭ ও করুনারত্নের ২২ রান।

রিচার্ডসনের দুর্দান্ত ক্যাচ। ছবি: সংগৃহীত

চা পানের বিরতির আগেই অলআউট শ্রীলঙ্কা। যেখানে একাই ৫ উইকেট নেন স্টার্ক। পরিবর্তে দিয়েছেন ৪৬ রান। এছাড়া ১৫ রানে তিন উইকেট নেন প্যাট কামিন্স। আর একটি করে উইকেট নেন রিচার্ডসন ও লাবুসচাংগে।

দুই ইনিংস মিলিয়ে ১০ উইকেট নেওয়া স্টার্কের হাতে ওঠে ম্যাচ সেরার পুরস্কার। সিরিজ সেরা হন মোট ১৪ উইকেট নেওয়া প্যাট কামিন্স।

বাংলাদেশ সময়: ১৪০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০১৯
এমকেএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-02-04 14:07:41