ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

জন্মদিনে ‘সাইলেন্ট কিলার’কে ক্রিকইনফোর শুভেচ্ছা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০১৯
জন্মদিনে ‘সাইলেন্ট কিলার’কে ক্রিকইনফোর শুভেচ্ছা মাহমুদউল্লাহ রিয়াদ। ছবি: সংগৃহীত

নাম তার মাহমুদউল্লাহ রিয়াদ। কিন্তু এই নামের থেকে তাকে ‘সাইলেন্ট কিলার’ বা ‘মি. রিলায়েবল’ নামে ডাকতেই বেশি পছন্দ করেন বাংলাদেশের ক্রিকেট ভক্তরা। বাংলাদেশ ক্রিকেটে তার অবদান স্পষ্টত চোখে পড়ে না কিন্তু একজন দক্ষ নাবিকের মতোই আগলে রাখেন দলকে।

বাংলাদেশ ক্রিকেটের বর্তমান পঞ্চপাণ্ডবের অন্যতম একজন মাহমুদউল্লাহর শুভ জন্মদিন ৪ ফেব্রুয়ারি।  জন্মদিনে সাধারণ ভক্ত ও সতীর্থরা শুভেচ্ছাবানীতে ভাসাচ্ছেন তাকে।

শুধু তাই নয় ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফোও এই অভিজ্ঞ অলরাউন্ডারকে শুভেচ্ছা জানিয়েছে। সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে নিজেদের অফিশিয়াল পেজ থেকে এক পোস্টের মাধ্যমে শুভেচ্ছা জানানো হয়।

২০১৫ সালের বিশ্বকাপের মাহমুদউল্লাহর পরপর দুই সেঞ্চুরি মনে করিয়ে দিয়ে পোস্টে লেখা হয়, ‘শুভ জন্মদিন বাংলাদেশের অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদ। সে কি ২০১৫ বিশ্বকাপের মতো আবারও ২০১৯ বিশ্বকাপে পরপর সেঞ্চুরি করতে পারবে?’

১৯৮৬ সালে  এই দিনে (৪ফেব্রুয়ারি) ময়মনসিংহে জন্মগ্রহণ করেন মাহমুদউল্লাহ। ২০০৭ সালে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় তার। বাংলাদেশের জার্সিতে এখন পর্যন্ত ১৬৮টি ওয়ানডে খেলে ৩৬৩৭ রানের মালিক তিনি। পাশাপাশি আছে ৭৫টি উইকেট।

টেস্ট খেলেছেন ৪৩টি, যেখানে তার রান ২৪০৭ ও উইকেট ৪১টি। ৭৬টি টি-টোয়েন্টিতে তার নামের পাশে আছে ১২৫১ রান ও ৩১টি উইকেট।

বাংলাদেশ সময়: ১০২৭ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০১৯
এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।