bangla news

শ্রীলঙ্কার সামনে অস্ট্রেলিয়ার রান পাহাড়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-০৩ ৩:৩৮:৫৭ পিএম
অস্ট্রেলিয়ার জয়। ছবি: সংগৃহীত

অস্ট্রেলিয়ার জয়। ছবি: সংগৃহীত

অস্ট্রেলিয়ার সামনে ফলোঅনে পড়তে হয়নি এটুকুই আপাতত সান্ত্বনা হতে পারে শ্রীলঙ্কার জন্য। দ্বিতীয়বার ব্যাটিংয়ে নেমে লঙ্কানদের ফলোঅনে না ফেললেও এক প্রকার রানের পাহাড় চাপিয়ে দিয়েছে অস্ট্রেলিয়া।

ক্যানবেরা টেস্টে প্রথম ইনিংসেই ছিলো ৩১৯ রানের লিড। তার সঙ্গে অস্ট্রেলিয়া দ্বিতীয় ইনিংসে যোগ করেছে আরও ১৯৬ রান। মোট ৫১৬ রানের বিশাল লক্ষ্য দাঁড়িয়েছে লঙ্কানদের সামনে। তৃতীয় দিন বিনা উইকেটে ১৭ রান তুলেছে দলটি। হাতে আছে ১০ উইকেট ও দুই দিন। তবে জয়ের জন্য করতে হবে আরও ৪৯৯ রান।

দ্বিতীয় ইনিংসে উসমান খাজা পান সেঞ্চুরি। দ্বিতীয় দিনে ৩ উইকেটে ১২৩ রান করা লঙ্কানরা তৃতীয় দিনে হারিয়ে ফেলে বাকি ৭ উইকেট। রান যোগ করে মাত্র ৯২। প্যাট কামিন্সের বাউন্সারে আহত হয়ে স্ট্রেচারে মাঠ ছেড়েই আবার দলের উইকেটের পতন ঠেকাতে মাঠে ফেরেন দিমুথ করুণারত্নে। দলীয় সর্বোচ্চ ৫৯ রানও আসে তার ব্যাট থেকেই।

মূলত, বোলারদের বিশ্রাম দিতেই ফলোঅনের পথে যায়নি অস্ট্রেলিয়া অধিনায়ক টিম পেইন। ১৩৬ বলে ১৪টি চারের সাহায্যে ১০১ রানে অপরাজিত থাকেন খাজা। এটি তার টেস্ট ক্যারিয়ারের ৮ম সেঞ্চুরি। এছাড়া ৯৫ বলে ৫৯ রানে অপরাজিত থাকেন ট্রাভিস হেড।

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০১৯
এমকেএম/এমএমএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-02-03 15:38:57