ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সাকিবের রেকর্ড ছোঁয়ার ম্যাচে ইনজুরিতে তাসকিন

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০১৯
সাকিবের রেকর্ড ছোঁয়ার ম্যাচে ইনজুরিতে তাসকিন ইনজুরিতে তাসকিন। ছবি-শোয়েব মিথুন

সুযোগ ছিল রেকর্ডটা নিজের করে নেওয়ার। কিন্তু অল্পের জন্য হয়নি। তা সত্তেও অবশ্য বিপিএলের আসরের সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় সাকিবের সঙ্গে এখন তার নামও উচ্চারিত হবে। কিন্তু গোল বেধেছে আরেক জায়গায়।

এমন মাইলফলক ছোঁয়ার ম্যাচে ইনজুরিতে পড়ে গেছেন সিলেট সিক্সার্সের পেসার তাসকিন আহমেদ।

শুক্রবার (১ ফেব্রুয়ারি) মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে এবারের আসরে নিজেদের শেষ ম্যাচ খেলতে নামে সিলেট।

আগেই বাদ পড়ে যাওয়ায় এই ম্যাচটি পরিণত হয় শুধুই আনুষ্ঠানিকতা রক্ষার। কিন্তু বোলার তাসকিনের সামনে বড় এক রেকর্ড গড়ার হাতছানি অপেক্ষা করছিল। চলতি আসরে বল হাতে উড়তে থাকা তাসকিন এই ম্যাচের আগে ১১ ম্যাচে ২১ উইকেট নিয়েছিলেন, যা তাকে চলতি আসরের সর্বোচ্চ উইকেট পাওয়া বোলারের তকমা এনে দিয়েছিল।  

আর ২ উইকেট পেলেই সাকিব আল হাসানের রেকর্ড ছুঁতে পারতেন তিনি। গত আসরে ১৫ ম্যাচে ২২ উইকেট নিয়ে এক আসরের সর্বোচ্চ উইকেট শিকারের রেকর্ড গড়েছিলেন সাকিব। তবে এই রেকর্ডে আরও একজনের নাম আছে। ২০১৪-১৫ আসরে বরিশাল বুলসের হয়ে ৯ ম্যাচেই ২২ উইকেট পেয়েছিলেন ক্যারিবীয় তারকা কেভিন কুপার। তাদের দুজনকেই ছাড়িয়ে যাওয়ার সুযোগ ছিল তাসকিনের সামনে। তবে পুরো ম্যাচে মাত্র ১ উইকেট পাওয়ায় তা আর হলো না।

সিলেটের মিশন এখানেই শেষ। তাই এবার আর রেকর্ড গড়ার সুযোগ পাচ্ছেন না তাসকিন। তবে এমন রেকর্ড ছোঁয়াও অনেক বড় পাওয়া তাসকিনের জন্য। কারণ, জাতীয় দলে জায়গা হারানোর পর থেকে যে তাকে খুঁজেই পাওয়া যাচ্ছিল না। কিন্তু এবার যেন নতুন এক তাসকিনকে পাওয়া গেল। তবে কপালে সেই সুখ সইলো কই! এবার আবার ইনজুরির ধাক্কা সামলাতে হচ্ছে তাকে।

চিটাগং ভাইকিংসের বিপক্ষে মাত্র ২ ওভার বল করতে পেরেছেন তাসকিন। এই ২ ওভারেই অবশ্য ১০ রান খরচ করে  উইকেট পেয়েছেন। কিন্তু গোলটা বাধে ১০ম ওভারে। সিলেট অধিনায়ক অলক কাপালির করা ওই ওভারের চতুর্থ বলে লং অফে ছক্কা হাকিয়েছিলেন মোসাদ্দেক হোসেন। কি মনে করে ওই বল তালুবন্দি করতে দৌড় শুরু করেন তাসকিন। তাও উল্টো দিকে। ফলাফল, সীমানা দড়িতে পা লাগতেই পড়ে যান মাটিতে। অবস্থা থেকে মনে হয়েছে পায়ের গোড়ালিতে ভালোই আঘাত পেয়েছেন তিনি।

মাটিতে পড়ে কাতরাতে থাকা তাসকিনকে পরে সতীর্থ ও ফিজিওর কাঁধে ভর দিয়ে মাঠ ছাড়তে হয়। পরে বিসিবির চিকিৎসকরা শুরুতে ইনজুরির অবস্থা দেখেন। এরপর মিরপুরের বেসরকারি একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাকে। বিসিবি সুত্রে জানা গেছে, এক্স-রে করানোর পর জানা যাবে ইনজুরি কতটা গুরুতর। তবে চিকিৎসকরা নাকি জানিয়েছেন, চোট খুব বেশি গুরুতর নয়। এক সপ্তাহ বিশ্রাম নিলেই ঠিক হয়ে যাবে। না হলেই ভালো, নয়তো আসন্ন নিউজিল্যান্ড সফরই যে শঙ্কায় পড়ে যাবে তার। আর তাহলে দলের ক্ষতি যেমন হবে, তেমনি দীর্ঘ বিরতির পর যে ছন্দে ফিরেছিলেন তাও হয়তো নষ্ট হয়ে যাবে।

বাংলাদেশ সময়: ০০৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০১৯
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad