ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

খেলা

নেজেরির কাছে হার জাতীয় দলের

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩০ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১১
নেজেরির কাছে হার জাতীয় দলের

ঢাকা: মালয়েশিয়ায় একমাত্র প্রস্তুতি ম্যাচে সোমবার নেজেরি সেমবিলানের কাছে ৩-২ গোলে হেরেছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল।

টুংকু আব্দুল রহমান স্টেডিয়ামে মালয়েশিয়ান প্রিমিয়ার লিগের সাবেক চ্যাম্পিয়নদের বিপক্ষে শুরুতে কোণঠাসা হয়ে পড়ে বাংলাদেশ।

২৫ মিনিটে ইমানুয়েলের গোলে এগিয়ে যায় স্বাগতিকরা। বিরতির আগেই সমতায় ফেরে কোচ নিকোলা ইলিয়েভস্কির শিষ্যরা। অনিকের ক্রস থেকে প্লেসিং শটে নিশানা ভেদ করেন মিডফিল্ডার শাহেদ।

দ্বিতীয়ার্ধে গোল পেতে মরিয়া হয়ে ওঠে নেজেরি। অধিনায়ক শুকুর বিন আদনান ৬৩ ও ৬৫ মিনিটে দুই গোল করে দলকে ৩-১ ব্যবধানে এগিয়ে দেন। ৮৭ মিনিটে লাল সবুজ জার্সিধারীদের পক্ষে ব্যবধান কমান অনূর্ধ্ব-১৯ ফরোয়ার্ড আব্দুল মালেক। প্রতিপক্ষের বিপদসীমায় অনিকের ক্রস থেকে জায়গামতো বল পাঠিয়ে দেন মালেক।

জাতীয় দলের প্রস্তুতি ম্যাচ দেখতে মাঠে উপস্থিত ছিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) সভাপতি কাজী সালাউদ্দিন। কিন্তু দলের ফলাফলে শেষ পর্যন্ত হতাশা নিয়েই মাঠ ছাড়তে হয় তাকে।

ম্যাচ শেষে মেসিডোনিয়ান কোচ হারের জন্য দলের রক্ষণভাগের দুর্বলতাকেই দায়ী করে বলেন,“নেজেরি সেমবিলান আমাদের চেয়ে শক্তিশালী হওয়ায় রক্ষণভাগকে সবসময় চাপের মধ্যে থাকতে হয়েছে। আর রক্ষণভাগের ভুলেই প্রতিপক্ষ গোলের সুযোগ পেয়েছে। ফলাফল প্রত্যাশিত না হলেও খুব খারাপ খেলেনি ছেলেরা। ”

মঙ্গলবার ঢাকায় ফিরবে বাংলাদেশ দল। ২৪ নভেম্বর ঢাকায় লিগ চ্যাম্পিয়ন শেখ জামালের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলে পরদিন কলকাতার উদ্দেশ্যে রওয়ানা হবে নিকোলা বাহিনী।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, ২১ নভেম্বর, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।