ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

সরফরাজ ইস্যুতে বোর্ডের ওপর চটেছেন আকরাম

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৭ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৯
সরফরাজ ইস্যুতে বোর্ডের ওপর চটেছেন আকরাম সরফরাজ ইস্যুতে বোর্ডের ওপর চটেছেন আকরাম-ছবি: সংগৃহীত

বর্ণবাদী মন্তব্য করে আইসিসির নিষেধাজ্ঞায় ঝুলছেন পাকিস্তানের নিয়মিত অধিনায়ক সরফরাজ আহমেদ। ইতোমধ্যে তাকে দক্ষিণ আফ্রিকা থেকে দেশেও ফিরিয়ে আনা হয়েছে। আর এতেই পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) ওপর ক্ষেপেছেন দেশটির কিংবদন্তি ওয়াসিম আকরাম।

সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে প্রোটিয়া অলরাউন্ডার ব্যাটিং করার সময় উইকেটের পেছন থেকে বর্ণবাদী মন্তব্য করেন সরফরাজ। যা স্ট্যাম্প মাইকে ধরা পড়লে পরবর্তীতে সমালোচনার ঝড় ওঠে।

সরফরাজও অনুতপ্ত হয়ে বেশ কয়েকবার ক্ষমা চান। এমনকি দক্ষিণ আফ্রিকার খেলোয়াড়সহ বোর্ড তাকে ক্ষমা করে দেন।

কিন্তু বর্ণবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স দেখানো ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি ক্ষমা করতে পারেনি। চার ম্যাচের নিষেধাজ্ঞা দিয়ে দেয় সরফরাজের ওপর। ফলে সিরিজের বাকি দুটি ওয়ানডে ও তিন ম্যাচ সিরিজের প্রথম দুটি টি-টোয়েন্টিতে বাদ পড়েন তিনি।

কিং অব সুইং খ্যাত ওয়াসিম অবশ্য জানান, সরফরাজের এমন মন্তব্য করা ঠিক হয়নি। তবে তাকে দেশে ফিরিয়ে আনাটা ঠিক হয়নি।

আকরাম বলেন, ‘তাকে দক্ষিণ আফ্রিকা থেকে ফেরত আনার সিদ্ধান্তটা ভুল ছিল। শেষ টি-২০টা সে খেলতে পারতো। সরফরাজের এমন আচরণ করাটা ঠিক হয়নি। কিন্তু লক্ষ্য করা যাচ্ছে তার মন্তব্য নিয়ে পাকিস্তানিরাই বেশি মেতেছে। ’

এদিকে পিসিবি বর্তমান ক্রিকেট কমিটির এই সদস্য পরিস্কারভাবে জানিয়ে দিয়েছেন, সরফরাজকেই দলের নেতৃত্বে রাখা উচিৎ।

‘বিশ্বকাপে আগে নেতৃত্ব বদল করার কোনো প্রয়োজন নেই। আমাদের লম্বা সময়ের জন্য অধিনায়ক দরকার। শোয়েব মালিক এখন দলকে নেতৃত্ব দিচ্ছে এবং ভালো করছে। তবে আগেই জানিয়ে দিয়েছে বিশ্বকাপের পর সে অবসরে যাবে। ’

বাংলাদেশ সময়: ১২২৫ ঘণ্টা, ৩০ জানুয়ারি, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।