ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ইংল্যান্ডের বিপক্ষে যুবাদের দুর্দান্ত সূচনা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৯ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১৯
ইংল্যান্ডের বিপক্ষে যুবাদের দুর্দান্ত সূচনা অনূর্ধ্ব-১৯ দল। ফাইল ছবি: বাংলানিউজ

সিরিজের একমাত্র টি-টোয়েন্টি ম্যাচে ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলকে উড়িয়ে দিয়ে দুর্দান্ত সূচনা পেয়েছে বাংলাদেশ। রোববার (২৭ জানুয়ারি) কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামে ইংলিশ যুবাদের ৭ উইকেটে হারায় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় সফরকারীরা। নির্ধারিত ২০ ওভারে ১২০ রানে অলআউট হয় ইংল্যান্ড।

জবাবে এক ওভার এক বল হাতে রেখেই ৭ উইকেটের বড় জয় তুলে নেয় বাংলাদেশ।  

ব্যাটিংয়ের শুরুতেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ইংল্যান্ডের যুবারা। দলীয় ৯ রানের মাথাতেই স্মিথকে হারায়। শুরুর সেই ধাক্কাই শেষ পর্যন্ত আর সামলে উঠতে পারেনি সফরকারীরা। দলের হয়ে সর্বোচ্চ ৩৪ রান করেন হিল। এছাড়া উইল স্মিথ ১৫, লুইস গোল্ডস করেন ১৭ রান।

বল হাতে দুর্দান্ত পারফরম্যান্স দেখান তানজীম সাকিব। চার ওভার বল করে ৩০ রান দিয়ে চার উইকেট নেন তিনি। ম্যাচ সেরার পুরস্কারও ওঠে তার হাতে। এছাড়া একটি করে উইকেট নেন শামীম হাসান, রাকিবুল হাসান ও মৃত্যুঞ্জয় চৌধুরী।

১২১ রানের জবাবে খেলতে নেমে মাত্র তিনজন ব্যাটসম্যানকে হারায় বাংলাদেশকে। দলের হয়ে সর্বোচ্চ ৪৪ রান করেন ওপেনার মাহমুদুল হাসান। এছাড়া তানজীদ তামিমের ৩৩ ও পারভেজ হোসেনের ২৮ রানের ইনিংসেই জয়ের অনেকটা কাছে চলে যায় বাংলাদেশ। শামীম হোসাইন (৬) ও আকবর আলি (৮) অপরাজিত থেকে মাঠ ছাড়েন।

সফরে আরও তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ও দুটি চার দিনের ম্যাচ খেলবে ইংল্যান্ড দল। সবকটি ম্যাচই হবে কক্সবাজারে। ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচটি হবে ২৯ জানুয়ারি। পরের দুই ৩১ ও ২ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৯৪৬ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৯
এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।