ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

যে রেকর্ডে সাকিব শীর্ষে, স্টোকস চতুর্থ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৬ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৯
যে রেকর্ডে সাকিব শীর্ষে, স্টোকস চতুর্থ যে রেকর্ডে সাকিব শীর্ষে, স্টোকস চতুর্থ-ছবি: সংগৃহীত

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ইংল্যান্ডের ৩৮১ রানের লজ্জাজনক হার। দলের এত বড় হারের পরও অবশ্য বেন স্টোকস নাম লিখিয়েছেন দারুণ এক রেকর্ডে। আর সে রেকর্ডের শীর্ষে আছেন বাংলাদেশের সাকিব আল হাসান।

উইন্ডিজ অফ স্পিনার রোস্টন চেজের ঘূর্ণিতে লণ্ডভণ্ড হয়ে যায় ইংলিশ ব্যাটিং লাইনআপ।  ইংলিশদের দ্বিতীয় ইনিংসের দলের হয়ে সর্বোচ্চ রান করেন ররি বার্নস (৮৪)।

আর দ্বিতীয় সর্বোচ্চ রান করেন বেন স্টোকস। তার করা ৩৪ রান দিয়ে টেস্ট ক্রিকেটে ৩ হাজার রান পূর্ণ করেন স্টোকস।

আগেই তার নামের পাশে ছিল টেস্ট ক্রিকেটের ১০০ উইকেট। সঙ্গে যোগ হলো ৩ হাজার রান। এর মাধ্যমেই ১০০ উইকেট ও ৩ হাজার রানের ডাবল স্পর্শ করেন ইংলিশ এই অলরাউন্ডার। নাম লেখান দ্রুততম ডাবল স্পর্শের শীর্ষ পাঁচে।

এই ডাবল ছুঁতে স্টোকস খেলেন ৫০টি ম্যাচ। শীর্ষ পাঁচের চতুর্থ স্থানে আছেন তিনি। তার নিচে আছেন ৫৩ টেস্টে এই মাইলফলক স্পর্শ করা দক্ষিণ আফ্রিকার অলরাউন্ডার জ্যাক ক্যালিস।

আর এই লিস্টের শীর্ষে আছেন বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসান। মাত্র ৪৫টি টেস্ট ম্যাচেই তিনি ছুঁয়েছেন এই মাইলফলক। ২০১৭ সালে ওয়েলিংটন টেস্ট দিয়ে এই মাইলফলকের শীর্ষে নাম লেখান তিনি।

তালিকার দ্বিতীয় স্থানে আছেন ৪৮ টেস্টে এই ডাবল স্পর্শ করা ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি অলরাউন্ডার স্যার গ্যারি সোবার্স। আর তিনে আছেন আরেক ইংলিশ কিংবদন্তি টনি গ্রেগ। তিনি এই মাইলফলক ছুঁয়েছেন ৪৯ টেস্ট খেলে।

বাংলাদেশ সময়: ১৫৫৪ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৯
এমকেএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।