ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

রোহিত-ধাওয়ানের দুর্দান্ত ব্যাটিংয়ে ভারতের জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৫ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১৯
রোহিত-ধাওয়ানের দুর্দান্ত ব্যাটিংয়ে ভারতের জয় ভারতের জয়। ছবি: সংগৃহীত

নেপিয়ারের পর এবার মাউন্ট মঙ্গানুইয়েও স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে বড় জয় পেলো ভারত। রোহিত শর্মা-শিখর ধাওয়ানের দুর্দান্ত ব্যাটিংয়ে ভর করে ৯০ রানের বিশাল জয় পায় সফরকারীরা। পাশাপাশি পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজে ২-০তে এগিয়ে গেলো বিরাট কোহলিরা।

টস জিতে ব্যাট করতে নেমে স্বাগতিক নিউজিল্যান্ডকে ৩২৫ রানের বিশাল লক্ষ্য দেয় ভারত। ব্যাটিংয়ে নেমে ব্যাটসম্যানদের ব্যর্থতায় মাত্র ২৩৪ রানেও গুটিয়ে যায় স্বাগতিকরা।

 

নিউজিল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৫৭ রান করেন ডাগ ব্রেসওয়েল। এছাড়া টম ল্যাথাম করেন ৩৪ রান। কলিন মুনরোর ব্যাট থেকে আসে ৩১ রান।

ভারতের হয়ে কুলদীপ যাদব একাই নেন ৪ উইকেট। দুটি করে উইকেট নেন যুজবেন্দ্র চাহাল ও ভুবনেশ্বর কুমার। এছাড়া কেদার যাদব ও মোহাম্মদ শামি পান একটি করে উইকেট।  

চলতি সিরিজের ভারতীয় ব্যাটসম্যানরা বেশ দাপট দেখিয়ে যাচ্ছে। প্রথম ম্যাচের পর দ্বিতীয় ম্যাচেও দারুণ পারফরম্যান্স দেখান ব্যাটসম্যানরা। কেউ সেঞ্চুরি না করলেও দলীয় পারফরম্যান্সে ৩০০ পার হয়ে যায় রান।  

ওপেনিংয়ে নামা রোহিত শর্মা ও শিখর ধাওয়ান মিলে গড়েন ১৫৪ রানের বিশাল জুটি। যা তাদের জুটির ১৪তম সেঞ্চুরি। তারা ভাঙেন শচীন ও শেবাগের ওপেনিং জুটির ১৩টি শতকের রেকর্ড।

এরপরের ব্যাটসম্যানরাও সচল রাখেন রানের চাকা।  ৬৭ বলে ৬৬ রান করে ফেরেন ধাওয়ান। এরপর পর ফেরেন রোহিতও। ৯৬ বল খেলে ৮৭ রান করে লোকি ফার্গুসনের বলে ফেরেন তিনি। ৪৫ বলে ৪৩ রান করে ট্রেন্ট বোল্টের বলে কোহলি, ৪৯ বলে ৪৭ রান করে ফার্গুসনের বলে আম্বাতি রাইডু ফিরে যান।  

৩৩ বলে ৪৮ রান করে মাহেন্দ্র সিং ধোনি ও ১০ বলে ২২ রান করে অপরাজিত থাকেন কেদার যাদব।

নিউজিল্যান্ডের হয়ে ট্রেন্ট বোল্ট ও লোকি ফার্গুসন ২টি করে উইকেট নেন।

৩১ জানুয়ারি হ্যামিলটনে তৃতীয় ওয়ানডে খেলতে নামবে দল দুটি।

বাংলাদেশ সময়: ১৫২৫ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১৯
এমকেএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad