ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

দক্ষিণ আফ্রিকার ক্ষমা পেলেন সরফরাজ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫১ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০১৯
দক্ষিণ আফ্রিকার ক্ষমা পেলেন সরফরাজ সরফরাজ আহমেদ। ছবি: সংগৃহীত

দক্ষিণ আফ্রিকায় বর্ণবাদী বিষয়টি বেশ তীব্রভাবে আলোচিত। আর সেখানেরই কোনো ক্রিকেটারকে ‘কালো’ বলে এখন এক প্রকার তোপের মুখে পাকিস্তান ক্রিকেট অধিনায়ক সরফরাজ আহমেদ। মাঠের স্টাম্প মাইক্রোফোনে তার মন্তব্য ধরা পড়ার পর থেকেই তীব্র সমালোচনায় ভেসে যাচ্ছেন এই পাকিস্তানি ক্রিকেটার।

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) বা আইসিসি কোনো শাস্তি দেবে কিনা তা এখনও না জানালেও দক্ষিণ আফ্রিকা ক্রিকেট সরফরাজকে মাফ করে দিয়েছে।

সরফরাজের ব্যাপারটি সম্পূর্ণ আইসিসির হাতে ছেড়ে দিয়ে দক্ষিণ আফ্রিকান অধিনায়ক ফাফ ডু প্লেসিস জানিয়ে দিয়েছেন, দক্ষিণ আফ্রিকা ক্রিকেটের পক্ষ থেকে সরফরাজকে ক্ষমা করে দেওয়া হয়েছে।

কারণ হিসেবে তিনি, সরফরাজের ক্ষমা চাওয়াকেই টেনে আনেন।

বৃহস্পতিবার (২৪ জানুয়ারি) প্রোটিয়া অধিনায়ক সরফরাজের ঘটনা নিয়ে বলেন, ‘আমরা তাকে ক্ষমা করে দিয়েছি। কারণ তিনি দুঃখ প্রকাশ করেছেন। তিনি ক্ষমা চেয়েছেন এবং এই ঘটনার দায়ও স্বীকার করেছেন। তবে এটা এখন আমাদের হাতে নেই। আইসিসি বিষয়টা দেখছে। তারাই সিদ্ধান্ত নেবে। ’

দক্ষিণ আফ্রিকান অলরাউন্ডার আন্দেলো ফেহলুখায়োকে ‘কালো’ বলা প্রসঙ্গে ডু প্লেসিস আরও বলেন, ‘যখন আপনি দক্ষিণ আফ্রিকায় আসবেন, বর্ণবাদী যে কোনো মন্তব্যের জন্য খুব সতর্ক থাকতে হবে। আমি নিশ্চিত, তিনি (সরফরাজ) এটা বলতে চাননি। তবে দল হিসেবে আমরা এই বিষয়টিকে হালকাভাবে নেই না। কিন্তু যেহেতু তিনি সরাসরি ক্ষমা চেয়েছেন, বলা যায় তার পক্ষ থেকে অনুশোচনা হয়ে গেছে। ’

বাংলাদেশ সময়: ১১৫০ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০১৯
এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।