ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

টেনিস

সিৎসিপাসের স্বপ্ন ভেঙে ফাইনালে নাদাল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫২ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১৯
সিৎসিপাসের স্বপ্ন ভেঙে ফাইনালে নাদাল সিৎসিপাসকে হারিয়ে ফাইনালে পা রেখেছেন নাদাল-ছবি: সংগৃহীত

এর আগে কোনো শীর্ষ ওপেনের কোয়ার্টার পর্যন্তই ছিল তার দৌড়। কিন্তু এবার অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফাইনালে উঠে সবাইকে চমকে দিয়েছিলেন স্তেপানোস সিৎসিপাস। স্বপ্ন দেখছিলেন ফাইনালে পা রাখার। কিন্তু বিধি বাম। সিৎসিপাসের দৌড় থামিয়ে দিলেন আরেক গ্রেট রাফায়েল নাদাল।

কিছুদিন আগে এই অস্ট্রেলিয়ান ওপেনেই গ্রিসের প্রথম খেলোয়াড় হিসেবে কোনো গ্র্যান্ড স্লামের কোয়ার্টার ফাইনালে ওঠার কীর্তি গড়েছিলেন সিৎসিপাস। কোয়ার্টারে টেনিসের জীবন্ত কিংবদন্তি সুইস তারকা রজার ফেদেরারকে হারিয়ে গোটা বিশ্বকে চমকে দিয়েছিলেন।

কিন্তু তার ফাইনালের স্বপ্ন চুরমার করে দিলেন নাদাল। সেমিফাইনালে নাদালের কাছে ৬-২, ৬-৪, ৬-০ গেমে রীতিমত উড়ে গেছেন সিৎসিপাস।

মেলবোর্নের রড লেভার অ্যারেনায় বৃহস্পতিবার (২৪ জানুয়ারি) পুরুষ এককে সেমিফাইনালে ১৪তম বাছাই সিৎসিপাসকে পাত্তাই দেননি দ্বিতীয় বাছাই নাদাল। ম্যাচের পরিসংখ্যানে স্পষ্ট ব্যবধানে এগিয়ে এই স্প্যানিশ গ্রেট। অবাক করা বিষয় হলো এখন পর্যন্ত চলতি টুর্নামেন্টে কোনো সেট হারেননি নাদাল।  

দুর্দান্ত এই জয়ে নিজের ২৫তম গ্র্যান্ড স্ল্যাম ফাইনাল খেলার পথে এগিয়ে গেলেন নাদাল। এই তালিকায় শীর্ষে থাকা রজার ফেদেরার খেলেছেন মোট ৩০টি ফাইনালে। অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে নোভাক জোকোভিচ কিংবা লুকাস পওলির মধ্যে যেকোনো একজনের মোকাবেলা করতে হবে নাদালকে।  

আগামী শুক্রবার (২৫ জানুয়ারি) দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবেন শীর্ষ বাছাই জোকোভিচ ও ২৮তম বাছাই ফরাসি চমক পওলি।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১৯
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।