ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

অদ্ভূত কারণে খেলা বন্ধ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৭ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৯
অদ্ভূত কারণে খেলা বন্ধ ছবি: সংগৃহীত

বৃষ্টির কারণে হরহামেশাই ক্রিকেট মাঠে খেলা বন্ধ হতে দেখা যায়। এছাড়া কুয়াশা, প্রবল বাতাস বা দর্শকদের কারণেও ম্যাচে বিরতি হয়। তবে সূর্যের কারণেও খেলা বন্ধ হতে পারে, ব্যাপারটি একটু অদ্ভূতই বটে।

এমন ঘটনাই ঘটেছে নিউজিল্যান্ড ও ভারতের মধ্যকার সিরিজের প্রথম ওয়ানডেতে। বুধবারের ম্যাচে নেপিয়ারে রান তাড়া করতে নেমে ভারতের ব্যাটিংয়ে ১০ ওভারের পর খেলা বন্ধ হয় সূর্যের কারণে।

যেখানে ডিনার বিরতির জন্য আর মাত্র এক ওভার বাকি ছিল।

সূর্যের আলো এমন দিকে ছিল, যা কিনা ব্যাটসম্যানের চোখ বরাবর লক্ষ্য করা যাচ্ছিল। ফলে মাঠের আম্পায়াররা খেলা বন্ধ করতে বাধ্য হন।

ম্যাকলিন পার্কের পূর্বের অভিজ্ঞতা বলে সন্ধ্যা সাতটার দিকে এই মাঠে খেলা নিরাপদ নয়। দু’বছর আগেই একই মাঠে বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যকার টি-টোয়েন্টি ম্যাচে এই সূর্যের কারণেই খেলা সাময়িক বন্ধ হয়েছিল। এছাড়া গত ১৯ জানুয়ারি লিগের একটি ম্যাচেও সমস্যা হয়েছিল।

এই ম্যাচের দক্ষিণ আফ্রিকান আম্পায়ার শন জর্জ জানান তার ১৪ বছরের ক্যারিয়ারে এর আগে এমনটি কখনোই দেখেননি। জনপ্রিয় ধারাভাষ্যকার হার্ষা ভোগলেও প্রথমবার এমন অভিজ্ঞতার কথা শেয়ার করেছেন টুইটারে।

পরে অবশ্য ম্যাচটি ফের শুরু হয়। যেখানে কিউইদের করা ১৫৭ রানের জবাবে ব্যাট করছে ভারত।

বাংলাদেশ সময়: ১৪১১ ঘণ্টা, ২৩ জানুয়ারি, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।