ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ফেলুকওয়ায়োর অলরাউন্ড নৈপুণ্যে সমতায় প্রোটিয়ারা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৯ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৯
ফেলুকওয়ায়োর অলরাউন্ড নৈপুণ্যে সমতায় প্রোটিয়ারা ফেলুকওয়ায়োর অলরাউন্ড নৈপুণ্যে সমতায় প্রোটিয়ারা-ছবি: সংগৃহীত

ক্যারিয়ার সেরা ব্যাটি ও বোলিং করে পাকিস্তানের বিপক্ষে নিজ দল দক্ষিণ আফ্রিকাকে জেতালেন আন্দিলে ফেলুকওয়ায়ো। সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ৫ উইকেটের জয়ে ১-১ ব্যবধানে সমতায় ফিরলো প্রোটিয়ারা।

ডারবানে দ্বিতীয় ম্যাচে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে স্বাগতিক বোলারদের তোপে ৪৫.৫ ওভারে ২০৩ রানে গুটিয়ে যায় পাকিস্তান। দলের হয়ে সর্বোচ্চ ৫৯ রান করেন দশ নম্বরে ব্যাটিংয়ে নামা হাসান আলী।

৪৫ বলে পাঁচটি চার ও তিনটি ছক্কায় ঝড়ো ইনিংস সাজান তিনি। ৪১ রান করেন অধিনায়ক সরফরাজ আহমেদ।

ক্যারিয়ার সেরা বল করা ফেলুকওয়ায়ো ৯.৫ ওভারে ২২ রানে ৪টি উইকেটর তুলে নেন। তিন উইকেট পান তাবরাইজ শামসি। এছাড়া কাগিসো রাবাদা দুটি উইকেট লাভ করেন।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালো না হলেও রাসি ভ্যান ডার ডুসেন, ফেলুকওয়ায়ো ও ডেভিড মিলারের ব্যাটে ৪৮ বল বাকি থাকতে জয় তুলে নেয় দ.আফ্রিকা। আগের ম্যাচে সেঞ্চুরি বঞ্চিত (৯৩) ডুসেন এদিন ১২৩ বলে ৯টি চারে ৮০ রানে অপরাজিত থাকেন।  

ক্যারিয়ারে সেরা ব্যাটিং করা ফেলুকওয়ায়ো ৮০ বলে ৭টি চার ও দুটি ছক্কায় ৬৯ করে অপরাজিত থেকেই দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। ৩১ রান করেন মিলার।

অলরাউন্ড নৈপুণ্য দেখানো ফেলুকওয়ায়োই ম্যাচ সেরা হন।

বাংলাদেশ সময়: ০৯২৩ ঘণ্টা, ২৩ জানুয়ারি, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।