ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ফুটবল

কার্ডিফ সিটির সালাকে নিয়ে নিখোঁজ বিমান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫০৮ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৯
কার্ডিফ সিটির সালাকে নিয়ে নিখোঁজ বিমান এমিলিয়ানো সালা

সদ্যই ফরাসি ক্লাব নঁতে থেকে কার্ডিফ সিটিতে যোগ দিয়েছিলেন আর্জেন্টাইন ফুটবলার এমিলিয়ানো সালা। কিন্তু কপালে শনি থাকলে যা হয় আর কি। ইংলিশ ক্লাবটিতে যোগ দিতে বিমানে চেপে রওয়ানা হয়েছিলেন সালা। কিন্তু তাকে বহনকারী বিমানটি ইংলিশ চ্যানেলে হারিয়ে গেছে!

১৫ মিলিয়ন পাউন্ড ট্রান্সফার ফিতে নঁতে থেকে কার্ডিফে নাম লিখিয়েছিলেন ২৮ বছর বয়সী সালা।

শনিবার (১৯ জানুয়ারি) কার্ডিফের সঙ্গে চুক্তিও সাক্ষার হয়ে গেছে তার।

সতীর্থদের কাছ থেকে আবগঘন বিদায় নিয়ে বিমানের চেপেছিলেন। কিন্তু তা আর হলো কই? তাকে বহনকারী প্লেন নিখোঁজ হওয়ার ঘটনার সত্যতা নিশ্চিত করেছে ফরাসি অ্যাভিয়েশন কর্তৃপক্ষ।

কার্ডিফের ইতিহাসে সবচেয়ে দামী খেলোয়াড় হতে যাচ্ছিলেন সালা। তাকে নিয়ে বড় পরিকল্পনাও সাজানো হয়েছিল। কিন্তু সবকিছু উলটপালট হয়ে গেল এই ঘটনায়। সালার সঙ্গে কি ঠিক কি ঘটেছে তা জানতে ফরাসি কর্তৃপক্ষেত সঙ্গে যোগাযোগ রক্ষা করে চলেছে কার্ডিফ সিটি ক্লাব।

ফরাসি অ্যাভিয়েশন কর্তৃপক্ষের বরাতে জানা গেছে, সালাকে বহনকারী বিমানটি ছিল এক ইঞ্জিন বিশিষ্ট পাইপার ম্যালিবু। বিমানটি ৫ হাজার ফুট উচু দিয়ে উড়ছিল, কিন্তু হঠাৎ করেই ফ্রান্সের উপকূলবর্তী দ্বীপ গার্নসি অতিক্রম করার সময় এয়ার ট্রাফিকের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। এর আগে অবশ্য জরুরি অবতরণের অনুমতিও চান বিমানের পাইলট। কিন্তু এরপর আর বিমানটির খোঁজ পাওয়া যায়নি।

বিমানটির খোঁজে এরইমধ্যে উদ্ধারকারী দল কাজ শুরু করেছে। কিন্তু প্রতিকূল আবহাওয়া তাতে বাধ সাধছে। যদিও আবহাওয়ার অবস্থা ভালো হওয়ার পর খোঁজ করা শুরু হয়েছে। দুটি হেলিকপ্টার, দুটি উদ্ধারকারী বিমান ও একটি লাইফবোট উদ্ধার কাজে অংশ নিচ্ছে। কিন্তু এখন পর্যন্ত বিমানের কোনো হদিস মিলছে না।

২০১২ সাল থেকে ফরাসি লিগে খেলেছেন সালা। ২০১৮ সালের অক্টোবরে তুলুসের বিপক্ষে হ্যাটট্রিক করেছিলেন এই ফরোয়ার্ড, যা ২০০৬ সালের পর কোনো নঁতে খেলোয়াড়ের প্রথম হ্যাটট্রিক। শনিবার ওয়েলশের ক্লাব কার্ডিফ সিটির সঙ্গে সাড়ে তিন বছরের চুক্তিতে সাক্ষর করেন তিনি। চলতি মৌসুমে ফরাসি লিগ ওয়ানে ১৯ ম্যাচে ১২ গোল করার পরই তার দিকে নজর পড়ে কার্ডিফের।

বাংলাদেশ সময়: ০০০৪ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৯
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।