ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বিপিএলে বল হাতে ইতিহাস গড়লেন সাকিব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২২৬ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৯
বিপিএলে বল হাতে ইতিহাস গড়লেন সাকিব সাকিব আল হাসান- ছবি: শোয়েব মিথুন/বাংলানিউজ

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চলতি আসরে বল হাতে বেশ দুর্দান্ত ফর্মে আছেন ঢাকা ডায়নামাইটসের অধিনায়ক সাকিব আল হাসান। অসাধারণ পারফরম্যান্স দিয়েই কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে আজকের (২২ জানুয়ারি) ম্যাচে বিপিএলের ইতিহাসে প্রথম বোলার হিসেবে ১০০ উইকেট শিকারের মাইলফলক গড়েছেন এই বিশ্বসেরা অলরাউন্ডার।

মঙ্গলবার (২২ জানুয়ারি) কুমিল্লা ভিক্টোরিয়ান্সের ব্যাটসম্যান শামসুর রহমানকে আফগান তারকা হজরতুল্লাহ জাজাইয়ের ক্যাচে পরিণত করেই ১০০ উইকেটের মাইলফলক স্পর্শ করেছেন সাকিব। ৬ আসর মিলিয়েই বিপিএলের শীর্ষ উইকেট শিকারি এখন এই বাঁহাতি স্পিনার।

ইতিহাস গড়ার ম্যাচে দুর্দান্ত বোলিং করেছেন সাকিব। ৪ ওভার বল করে ২৪ রান খরচে তুলে নিয়েছেন ৩ উইকেট। সবমিলিয়ে চলতি আসরে তার উইকেটসংখ্যা হলো ১৭টি, যা এখন পর্যন্ত সর্বোচ্চ।  

বিপিএলে এখন পর্যন্ত ৬৯ ম্যাচে সাকিবের উইকেটসংখ্যা ১৬.৮৫ গড়ে ১০০টি। তার ইকোনমি রেট ৬.৬৪।

সাকিব আল হাসান- ছবি: শোয়েব মিথুন/বাংলানিউজবিপিএলে উইকেট শিকারের দিক থেকে দ্বিতীয় স্থানে আছেন শফিউল ইসলাম। তার উইকেটসংখ্যা ৬৭টি। তৃতীয় স্থানে থাকা রংপুর রাইডার্স অধিনায়ক মাশরাফির ঝুলিতে আছে ৬৮ ম্যাচে ৬৪ উইকেট।

চলতি আসর মাঠে গড়ানোর আগে ৬২ ম্যাচে সাকিবের ঝুলিতে ছিল মোট ৮৩ উইকেট। শত উইকেটের মাইলফলক গড়তে তার প্রয়োজন ছিল ঠিক ১৭ উইকেট, যা আজকের ম্যাচের ৩ উইকেট নিয়ে পূর্ণ হয়েছে। এই ম্যাচের আগে চলতি আসরে তার ঝুলিতে ছিল ৭ ম্যাচে ১৪ উইকেট। এদিন তামিম ইকবাল, শহীদ আফ্রিদি ও শামসুরের উইকেট শিকার করে মাইলফলক গড়েন সাকিব।  

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৯
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।