ঢাকা, রবিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

জিততে হলে ১৫৪ রান করতে হবে সাকিবদের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৩ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৯
জিততে হলে ১৫৪ রান করতে হবে সাকিবদের বল হাতে আজও সফল সাকিব আল হাসান-ছবি: শোয়েব মিথুন/বাংলানিউজ

ঢাকা ডায়নামাইটসের সামনে ৮ উইকেট হারিয়ে ১৫৪ রানের টার্গেট দিয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। কুমিল্লার হয়ে সর্বোচ্চ ৪৮ রান এসেছে শামসুর রহমানের ব্যাট থেকে। দ্বিতীয় সর্বোচ্চ ৩৪ রান করেছেন তামিম ইকবাল। ঢাকার হয়ে বল হাতে সবচেয়ে সফল সাকিব আল হাসান। ২৪ রান দিয়ে নিয়েছেন ৩ উইকেট।

মঙ্গলবার (২২ জানুয়ারি) সন্ধ্যা ৬-৩০ মিনিটে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে ঢাকা ডায়নামাইটস ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স। কুমিল্লার বিপক্ষে টসে জিতে ফিল্ডিং বেছে নেন ঢাকা ডায়নামাইটসের অধিনায়ক সাকিব আল হাসান।

ব্যাটিং করতে নেমে দলীয় ১৭ রানেই ওপেনার আনামুল হকের উইকেট হারায় কুমিল্লা। আন্দ্রে রাসেলের করা ইনিংসের তৃতীয় ওভারের প্রথম বলেই ফেরেন আনামুল (১)। ১০ রান বাদে বিদায় নেন কুমিল্লার দলপতি ইমরুল কায়েস (৭)। তাকে বোল্ড করে ফেরান রুবেল হোসেন।

২৭ রানে ২ উইকেট হারিয়ে ফেলা কুমিল্লাকে পথ দেখান ওপেনার তামিম ও শামসুর। দুজনে মিলে ৫১ রানের জুটি গড়েন। ২৯ বলে ১ চার ও ২ ছক্কায় ৩৪ রান করা তামিমকে রনি তালুকদারের ক্যাচ বানিয়ে আউট করেন সাকিব। ৮ বলে ২ চার ও ১ ছক্কায় ১৬ রান করে সাকিবের বলে বিদায় নেন পাকিস্তানি অলরাউন্ডার শহীদ আফ্রিদিও।

দলীয় ১১২ রানে কুমিল্লার পঞ্চম উইকেট হিসেবে বিদায় নেন শামসুর। সাকিবের তৃতীয় শিকারে পরিণত হওয়ার আগে ৩৫ বলে ৩ চার ও ১ ছক্কায় ৪৮ রানের ইনিংস উপহার দেন তিনি। এরপর বলার মতো রান এসেছে শুধু থিসারা পেরারার ব্যাট থেকে। ১২ বলে ৩ ছক্কায় ২৬ রানের ইনিংসটি শেষ হয় রান আউটের খাড়ায় পড়ে।

বল হাতে সাকিব ৩ উইকেট নিয়েছেন। ২ উইকেট করে ঝুলিতে পুরেছেন আন্দ্রে রাসেল ও রুবেল হোসেন।

ঢাকা ডায়নামাইটসের একাদশ
সুনীল নারাইন, হজরতুল্লাহ জাজাই, রনি তালুকদার, সাকিব আল হাসান (অধিনায়ক), দারউইশ রাসুলি, নুরুল হাসান (উইকেটরক্ষক), আন্দ্রে রাসেল, শুভাগত হোম, মোহাম্মদ নাঈম, মোহর শেখ, রুবেল হোসেন।

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের একাদশ
তামিম ইকবাল, আনামুল হক (উইকেটরক্ষক), শামসুর রহমান, জিয়াউর রহমান, ইমরুল কায়েস (অধিনায়ক), লিয়াম ডসন, থিসারা পেরেরা, শহীদ আফ্রিদি, মোহাম্মদ সাইফউদ্দিন, ওয়াহাব রিয়াজ, মেহেদি হাসান।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৯
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।