ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

মাশরাফির চোখে এগিয়ে তাসকিন-শফিউল-সাব্বির

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৯ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৯
মাশরাফির চোখে এগিয়ে তাসকিন-শফিউল-সাব্বির মাশরাফি/ফাইল ফটো

যেকোনো ফ্র্যাঞ্চাইজি লিগ থেকে স্থানীয় কিছু ক্রিকেটার তুলে আনা হয়। কিন্তু চলতি বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) নতুন মুখ হিসেবে তেমন কোনো ক্রিকেটারই নজর কাড়তে পারেননি। তবে বাংলাদেশ ওয়ানডে দল ও বিপিএলে রংপুর রাইডার্সের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার মতে একাধিক দেশীয় ক্রিকেটার নজর কেড়েছেন। তবে তারা কেউই নতুন মুখ নন।

অধিনায়কের মতে, জাতীয় দলে অনিয়মিতদের মধ্যে তাসকিন আহমেদ, শফিউল ইসলাম, সাব্বির রহমান বেশ নজর কেড়েছেন। আগামী মাসের নিউজিল্যান্ড সিরিজে এদের দলে দেখা যেতে পারে, এমনটাই মনে করেন মাশরাফি।

 

চলতি বিপিএলে এখন পর্যন্ত দারুণ ছন্দে আছেন তাসকিন। সিলেট সিক্সার্সের হয়ে ৭ ম্যাচে ১৪ উইকেট নিয়ে বোলারদের তালিকার শীর্ষে আছেন এই ডানহাতি ফাস্ট বোলার।  

মাশরাফির রংপুর রাইডার্সের হয়ে খেলছেন শফিউল ইসলাম। ৮ ম্যাচে ১৩ উইকেট নিয়ে সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় মাশরাফির সঙ্গে যৌথভাবে দ্বিতীয় স্থানে আছেন ডানহাতি এই পেসার।  

এছাড়া সিলেটের হয়ে খেলা সব্বির‍ আসরের শুরুতে খুব একটা রানের দেখা না পেলেও রংপুরের বিপক্ষে ৫১ বলে ৮৫ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন, যা পুরানো ছন্দে থাকা সাব্বিরের ফেরার আভাস দেয়। তবে এই এক ইনিংস দিয়ে সাব্বিরকে বিচার না করলেও ইনিংসটি মনে ধরেছে মাশরাফির।

মঙ্গলবার (২২ জানুয়ারি) খুলনা টাইটান্সের বিপক্ষে ৬ উইকেটের জয় পাওয়া ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে প্রশ্ন ওঠে এই বিপিএল থেকে কোন কোন ক্রিকেটারের নিউজিল্যান্ড সফরের জন্য সম্ভাবনা দেখা যায়। অধিনায়ক বলেন, ‘আমার মনে হয় তাসকিন ভালো করছে, শফিউল ভালো করছে। একটা ম্যাচে সাব্বির ভালো করেছে, ও যদি এখন পারফর্ম করে যেতে পারে ভালো হবে। কিছু জায়গা আছে, এরা যদি ভালো করে সুযোগ থাকবে। টুর্নামেন্টের আরও তো বাকি আছে। ’

সাব্বির প্রসঙ্গে আরও একটু খোলাসা করে মাশরাফি বলেন, ‘দলে আসার কথা বলছি না। টপ অর্ডার থেকে ছয় নম্বর পর্যন্ত বিরাট পরিবর্তনের সুযোগ আছে। হয়তো এক্সট্রা বোলার, দুইজন এক্সট্রা ব্যাটসম্যান নিয়ে যাওয়ার ক্ষেত্রে ওদের নিয়ে যাওয়ার সুযোগ থাকতে পারে। এখানে এক্সট্রা ব্যাটসম্যানের ক্ষেত্রে সাব্বির আছে, মোসাদ্দেক আছে। ওদের মধ্যে যে ভালো করে তার চান্স বাড়বে। ’

‘সাব্বির এখনো বলার মতো কিছু করেছে, সেটা বলব না। তবে শেষ ম্যাচে আমাদের বিপক্ষে যে ইনিংসটা খেলেছে, এমন সামর্থ্য দেখে ওকে জাতীয় দলে নেয়া হয়। ওর কাছ থেকে আসলে আশা অনেক। আশা করি সে কন্টিনিউ করবে। নির্দিষ্ট করে দেখলে কিছু কিছু জায়গায় ব্যাকআপের জন্য ফাঁকা আছে। এখন ডিপেন্ড করছে ওরা কেমন পারফর্ম করে। ’

তবে একাধিক কারণে সাব্বির রহমান আন্তর্জাতিক ক্রিকেট থেকে ৬ মাসের নিষেধাজ্ঞা কাটাচ্ছেন। তার এই নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হবে আগামি মার্চে। সেক্ষেত্রে তার শাস্তি কমিয়ে ক্রিকেট বোর্ড তাকে বিবেচনায় রাখবে কিনা তা সময় বলে দেবে।

বাংলাদেশ সময়: ১৯৪৭ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৯
এমকেএম/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।