ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ইভান্সের ‘বিশেষ’ সেঞ্চুরি

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০১ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৯
ইভান্সের ‘বিশেষ’ সেঞ্চুরি সংবাদ সম্মেলনে কথা বলছেন ইভান্স-ছবি: বাংলানিউজ

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরের প্রথম সেঞ্চুরি আসে রাজশাহী কিংসের লরি ইভান্সের ব্যাট থেকে। সোমবার (২১ জানুয়ারি) দিনের প্রথম ম্যাচে ১০৪ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন এই ইংলিশ ক্রিকেটার। কিন্তু এই ম্যাচ খেলবেন কিনা তাই নিয়েই চিন্তিত ছিলেন ইভান্স, আর তাই এই সেঞ্চুরিকে বিশেষ কিছু মনে করছেন তিনি।

চলতি বিপিএলে তারকা ক্রিকেটাদের নাম কম নেই। ক্রিস গেইল, এবি ডি ভিলিয়ার্স, স্টিভেন স্মিথ, ডেভিড ওয়ার্নার, আন্দ্রে রাসেলের মতো নামের ভীড়ে ইভান্সের নাম খুবই অপরিচিত বলেই মনে করা যায়।

কিন্তু তারই ব্যাট থেকেই এলো আসরের প্রথম সেঞ্চুরি। অথচ আগের খেলা তার পাঁচ ম্যাচের স্কোর যথাক্রমে ১০, ১, ০, ২, ০। তাই একাদশে জায়গা হবে কিনা তাই নিয়ে চিন্তিত ছিলেন ইভান্স।

ম্যাচ সেরা ইভান্স ম্যাচ শেষে হাজির হলেন সাংবাদিকদের সামনে। সেখানেই বলেন, ‘আমি কৃতজ্ঞ তারা (কোচ ও টিম ম্যানেজমেন্ট) আমার উপর ভরসা রেখেছেন এবং আমাকে এখানে (একাদশ) আবার সুযোগ দিয়েছেন। আমি আমার ইনিংসের শুরুর দিকেই ডেসকাটকে পেয়ে বেশ খুশি হয়েছি কারণ সে আমার পরিচিত তাই আরও বেশি কমফোর্টেবল ছিলাম। ' 

'আমরা তাদের (প্রতিপক্ষ) উপর প্রেশার ধরে রাখতে পেরেছি এবং বড় স্কোর করতে পেরেছি। অনুশীলনেও আমি আমতবিশ্বাসী ছিলাম না, সুযোগ পাব কিনা জানতাম না। আবারও ধন্যবাদ তাদের। ’

টি-২০ ফরম্যাটে এই প্রথম সেঞ্চুরি পেলেন ইভান্স। তাই এটি বিশেষ কিছু মনে করছেন এই ইংলিশ ক্রিকেটার। বলেন, ‘অবশ্যই এটা বিশেষ কিছু। আমিও আগেও সেঞ্চুরির কাছে গিয়েছি কিন্তু হয়নি। আমি কৃতজ্ঞ কোচ ও মালিকের কাছে আমাকে আবারো সুযোগ দেওয়ার জন্য। আমি আসলে এটা আজ আশাই করিনি কারণ আগের ইনিংসগুলো আমার মোটেই ভালো হয়নি। ’

এখন পর্যন্ত ১০৭ টি টি-টোয়েন্টি ম্যাচ খেলার অভিজ্ঞতা অর্জন করা ইভান্সের রান ২১৪৬। গড় ৩১.১০। এর আগে টি-টোয়েন্টিতে ১৬টি ফিফটির মালিক ছিলেন তিনি। সর্বোচ্চ ইনিংস ছিল ৯৬ রানের। কিন্তু আজকের ম্যাচে সেই অপূর্ণতাও ঘুচে গেল।
  
বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৯
এমকেএম/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।