ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বড় স্কোর থেকে এক ম্যাচ দূরে গেইল!

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৮ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৯
বড় স্কোর থেকে এক ম্যাচ দূরে গেইল! ক্রিস গেইল-ছবি: সংগৃহীত

তাকে বলা হয় 'ক্যারিবীয় ব্যাটিং দানব'। টি-টোয়েন্টির ফেরিওয়ালা হিসেবে খেলে যাচ্ছেন বিশ্বের প্রায় সব ফ্র্যাঞ্চাইজিভিত্তিক লিগে। বিপিএলেও প্রায় প্রতিটি আসরেই তাকে দেখা যায় বোলারদের রাতের ঘুম হারাম করতে। ৬ আসর মিলিয়ে সর্বোচ্চ (৫টি) সেঞ্চুরির মালিকও তিনি। কিন্তু সেই  ক্রিস গেইলের ব্যাটে এবার রীতিমত রানখরা চলছে। তবে তাতে হতাশ হচ্ছেন না গেইলের রংপুর রাইডার্স সতীর্থ বেনি হাওয়েল।

চলতি বিপিএলে এখন পর্যন্ত গেইল পাঁচটি ম্যাচ খেলেছেন। এই পাঁচ ম্যাচে তার রান যথাক্রমে ১, ৮, ২৩, ৭, ০।

কিন্তু দলের সবচেয়ে বড় এই তারকার এমন পাফরম্যান্সে চিন্তিত নন হাওয়েল। তার মতে, বড় স্কোর গেইলের ব্যাট থেকে আসবেই, হয়তো আর এক ম্যাচ দূরে আছেন।

সোমবার (২১ জানুয়ারি) মিরপুর একাডেমি মাঠে অনুশীলন করে রংপুর। অনুশীলন শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন ৩০ বছর বয়সী অলরাউন্ডার হাওয়েল। সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, ‘আমরা আসলে একজনের পারফরম্যান্সের জন্য চিন্তিত নই। আমরা আসলে পুরো দলের পারফরম্যান্স নিয়ে চিন্তা করছি। আমরা জানি ক্রিস (গেইল) বড় স্কোর থেকে এক ম্যাচ দূরে আছে এবং আশা করি সেটা পরের ম্যাচই হবে। ’

৭ ম্যাচ খেলে জয় মাত্র তিনটিতে। ৬ পয়েন্ট নিয়ে রংপুর আছে বিপিএল পয়েন্ট টেবিলের চারে। প্লে অফ খেলা নিয়েও খুব একটা ভাবছেন না দলটি। বিশ্বাস আছে পরের পর্বে খেলবে তার দল রংপুর, জানান হাওয়েল।

বলেন, ‘অবশ্যই, আমরা বিশ্বাস করি। আমরা প্রতিটি ম্যাচ জেতার চেষ্টা করবো এবং আশা করছি তিন বা চারে থেকে পরের পর্বে উঠে যাব। কোনো কিছুই ভুল হচ্ছে না। আসলে আমরা শেষ মুহূর্তে হেরে যাচ্ছি, অনলাইনে থাকতে পারছি না। তবে ভুল নেই। সব কিছুই ঠিকভাবে এগোচ্ছে, আমরা আগামিকালের ম্যাচের জন্য প্রস্তুত। ’

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৯
এমকেএম/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad