ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

প্রথম সেঞ্চুরি এলো এক বিদেশির ব্যাট থেকে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৮ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৯
প্রথম সেঞ্চুরি এলো এক বিদেশির ব্যাট থেকে সেঞ্চুরির পর লরি ইভান্স (বামে)-ছবি: শোয়েব মিথুন/বাংলানিউজ

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরে খেলছেন বিশ্বের অনেক জনপ্রিয় ও বিধ্বংসী ব্যাটসম্যান। এর মধ্যে গেইল, পোলার্ড, রাসেল, ডি ভিলিয়ার্সরা তো বোলারদের রাতের ঘুম হারাম করে দিতে ওস্তাদ।। কিন্তু এত বড় বড় নামের ভিড়ে চলতি আসরের প্রথম সেঞ্চুরি এলো তুলনামূলক অচেনা এক ব্যাটসম্যানের হাতে ধরে। এই তরুণ ব্যাটসম্যানের নাম লরি ইভান্স।

চলতি আসরের ২৩তম ম্যাচে এসে প্রথম সেঞ্চুরির দেখা পাওয়া গেল। রাজশাহী কিংসের ওপেনার ইভান্সের ব্যাট থেকে এলো সেই কাঙ্ক্ষিত তিন অঙ্কের ইনিংস।

সোমবার (২১ জানুয়ারি) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ৬২ বল খেলে দুর্দান্ত এক সেঞ্চুরি তুলে নেন এই ইংলিশ ব্যাটসম্যান।

ইভান্সের অপরাজিত ১০৪ রানের ইনিংসটি ৯ চার ও ৬ ছক্কায় সাজানো। স্ট্রাইক রেট ১৬৭.৭৪।  

এটি বিপিএলের ইতিহাসে ১৩তম সেঞ্চুরি। এর আগে ২০১৭ সালের আসরে সেঞ্চুরি এসেছিল ৩টি। আর সবচেয়ে বেশি সেঞ্চুরির মালিক ক্যারিবীয় ব্যাটিং দানব ক্রিস গেইল (৫টি)।

ছবি: শোয়েব মিথুন/বাংলানিউজতুলনামূলক অচেনা ইভান্সের এখনো আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকই হয়নি। ৩১ বছর বয়সী ইভান্স অবশ্য ইংল্যান্ডের ঘরোয়া ক্রিকেটের নিয়মিত মুখ। খেলেছেন ডারহাম, মেরিলিবোন ক্রিকেট ক্লাব, সারে ও ওয়ারউইকশায়ারের মতো কাউন্টি দলগুলোতে।

এখন পর্যন্ত ১০৭ টি-টোয়েন্টি ম্যাচ খেলার অভিজ্ঞতা অর্জন করা ইভান্সের রান ২১৪৬। গড় ৩১.১০। এর আগে টি-টোয়েন্টিতে ১৬টি ফিফটির মালিক ছিলেন তিনি। সর্বোচ্চ ইনিংস ছিল ৯৬ রানের। কিন্তু আজকের ম্যাচে সেই অপূর্ণতাও ঘুচে গেল।

২৮ রানেই ৩ হারিয়ে ফেলা রাজশাহীর ইনিংস রায়ান টেন ডেসকাটকে সঙ্গে নিয়ে প্রায় এক হাতে সামাল দিয়েছেন ইভান্স। তার সেঞ্চুরি ও ডেসকাটের ৫৯ রানের ইনিংসে ভর করে কুমিল্লার বিপক্ষে শুরুতে ব্যাট করতে নেমে ৩ উইকেট হারিয়ে ১৭৬ রান সংগ্রহ করেছে রাজশাহী।

বাংলাদেশ সময়: ১৫২৪ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৯
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।