ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ইভানসের দুর্দান্ত সেঞ্চুরিতে রাজশাহীর সংগ্রহ ১৭৬

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৬ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৯
ইভানসের দুর্দান্ত সেঞ্চুরিতে রাজশাহীর সংগ্রহ ১৭৬ ইভানসের দুর্দান্ত সেঞ্চুরি-ছবি: শোয়েব মিথুন-বাংলানিউজ

লরি ইভানসের দুর্দান্ত সেঞ্চুরি ও রায়ান টেন ডয়েসকাটের অন্যবদ্য হাফসেঞ্চুরিতে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে নির্ধারিত ২০ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ১৭৬ রানের ভালো সংগ্রহ পেয়েছে রাজশাহী কিংস। বিপিএলের ষষ্ঠ আসরে কোনো ব্যাটসম্যানের এটিই প্রথম সেঞ্চুরি।

কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও রাজশাহী কিংস ম্যাচের মধ্যদিয়ে ঢাকায় বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) তৃতীয় পর্ব শুরু হয়। যেখানে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন কুমিল্লা অধিনায়ক ইমরুল কায়েস।

 

সোমবার (২১ জানুয়ারি) মিরপুর শের ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয় দুপুর ১টা ৩০ মিনিটে।

এদিন ব্যাটিংয়ে নেমে শুরুটা অবশ্য ভালো করতে পারেনি রাজশাহী। দলীয় ১৩ রানেই ওপেনার শাহরিয়ার নাফিস ও ওয়ানডাউনে নামা অধিনায়ক মেহেদি হাসান মিরাজ বিদায় নেন। নাফিস ব্যক্তিগত ৫ রানেৎ মেহেদি হাসানের বলে বোল্ড হন। আর শূন্য রানে মিরাজকে ফেরান লিয়াম ডসন। টিকতে পারেননি মার্শাল আইয়ুবও। ২ রান করে ইংলিশ স্পিনার ডসনের বলে বোল্ড হন।

কিন্তু এর পরের গল্পটা শুধুই রাজশাহীর দুই ব্যাটসম্যান লরি ইভানস ও রায়ান টেন ডয়েসকাটের। চতুর্থ উইকেট জুটিতে কুমিল্লা বোলারদের হতাশ করে তারা তোলে ১৪৮ রান। সেঞ্চুরি করেন অপরাজিত থাকেন ইংল্যান্ড ঘরোয়া ক্রিকেটের ব্যাটসম্যান ইভান। ৬২ বল খেলে ৯টি চার ও ৬টি ছক্কায় ১০৪ রানের ইনিংস সাজান তিনি।

জাতীয় দলের হয়ে এখন পর্যন্ত কোনো ফরম্যাটেই অভিষেক না হওয়া ইভানস টি-টোয়েন্টিতে প্রথম সেঞ্চুরির দেখা পেলেন। ইভানসের পাশাপাশি দারুণ খেলে হাফসেঞ্চুরি তুলে নেন ডয়েসকাটে। ৪১ বলে ২টি চার ও ৩টি ছক্কায় ৫৯ রানের হার নামা ইনিংস খেলেন এই ডাচ তারকা।

লিগ টেবিলে ভালো অবস্থানে রয়েছে ইমরুল কায়েসের নেতৃত্বে কুমিল্লা। ৬ ম্যাচের মধ্যে ৪টি জয় ও ২টি হারে ৮ পয়েন্ট নিয়ে তিন নম্বরে রয়েছে তারা। তবে ৬ ম্যাচে ৩জয় ও সমান হারে ৬ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে রাজশাহী। এই আসরে দু’দলের প্রথম দেখায় জয় পেয়েছিল কুমিল্লা।

রাজশাহী কিংস একাদশ: মেহেদি হাসান মিরাজ (অধিনায়ক), শাহরিয়ার নাফিস, মার্শাল আইয়ুব, রায়ান টেন ডয়েসকাটে, জাকির হাসান (উইকেটরক্ষক), ক্রিশ্চিয়ান জোনকার, আরাফাত সানী, মোস্তাফিজুর রহমান, কামরুল ইসলাম, কোয়াইস আহমদ, লরি ইভানস।

কুমিল্লা ভিক্টোরিয়ান্স একাদশ: তামিম ইকবাল, এনামুল হক (উইকেটরক্ষক), ইমরুল কায়েস (অধিনায়ক), শামসুর রহমান, লিয়াম ডসন, থিসারা পেরেরা, শহীদ আফ্রিদি, মাহেদি হাসান, জিয়াউর রহমান, মোহাম্মদ সাইফুদ্দীন, ওহাব রিয়াজ।

বাংলাদেশ সময়: ১৫০৬ ঘণ্টা, ২১ জানুয়ারি, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।