ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

খেলা

পাকিস্তানকে সিরিজ জেতালেন আফ্রিদি

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৯ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১১
পাকিস্তানকে সিরিজ জেতালেন আফ্রিদি

শারজাহ: শহীদ আফ্রিদির অলরাউন্ড নৈপূণ্যে এক ম্যাচ হাতে রেখেই শ্রীলঙ্কার বিপক্ষে একদিনের সিরিজ জিতেছে পাকিস্তান। সিরিজের চতুর্থ ম্যাচে পাকিস্তান ২৬ রানে শ্রীলঙ্কাকে হারিয়ে ৩-১ ব্যবধানে সিরিজ নিশ্চিত করে।



পাকিস্তান: ২০০ (৪৯.৩ ওভার)
শ্রীলঙ্কা: ১৭৪  (৪৫.২ ওভার)
ফল: পাকিস্তান ২৬ রানে জয়ী

নিরপেক্ষ ভেন্যু শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে লঙ্কান বোলিং তোপের মুখে শহীদ আফ্রিদি ছাড়া পাকিস্তানের কোন ব্যাটসম্যানই সুবিধা করতে পারেননি। তিন বল হাতে রেখে ইনিংস গুটিয়ে যাওয়ার আগে আফ্রিদির ব্যাট থেকে আসে ৭৫ রান। সুবাদে ২০০ রান সংগ্রহ পায় পাকিস্তান। মোহাম্মদ হাফিজ ২৭ ও সাঈদ আজমল ২০ রান করেন।

ফার্নান্দো ২৬ রানে উইকেট নিয়ে পাকিস্তান ইনিংসে ধ্বস নামান। এছাড়া মেন্ডিস ও সিকুজে প্রসন্ন প্রত্যেকেই দুটি করে উইকেট পান।

জবাবে ব্যাট করতে নেমে অধিনায়ক কুমার সাঙ্গাকারা ও মাহেলা জয়াবর্ধনের অর্ধশতকের সুবাদে সহজ জয়ের পথেই হাঁটছিলো শ্রীলঙ্কা। এক পর্যায়ে তিন উইকেট হারিয়ে ১৫৫ রান সংগ্রহ করে তারা। এরপরেই শুরু হয় আফ্রিদির বোলিং তান্ডব। দ্বিতীয় স্পেলে বল করতে এসে শুরুতেই সাঙ্গাকারাকে (৫৮) তুলে নিয়ে চতুর্থ উইকেটে জয়াবর্ধনের সঙ্গে তার ১০২ রানের জুটি ভেঙ্গে দেন। এরপর একে একে মেন্ডিস (২) , জয়াবর্ধনে (৫৫), প্রসন্ন (০) ও পেরেরাকে (৭) সাজঘরে ফিরিয়ে নাটকীয় জয় এনে দেন পাকিস্তানকে।

৩৫ রান খরচায় পাঁচটি উইকেট নেন আফ্রিদি। এছাড়া সাঈদ আজমল ও আইজাজ চিমা দুটি করে উইকেটের দখল নেন।

ব্যাটে-বলে দুর্দান্ত পারফরমেন্স দেখানো আফ্রিদি ম্যাচ সেরা বিবেচিত হন।

বাংলাদেশ সময়: ১৪৪৬ ঘণ্টা, ২১ নভেম্বর, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।