ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

জুনায়েদ ঝড়ে রান পাহাড়ে খুলনা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০৭ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১৯
জুনায়েদ ঝড়ে রান পাহাড়ে খুলনা ব্যাটসম্যানদের দুর্দান্ত পারফরম্যান্সে রান পাহাড়ে খুলনা-ছবি: বাংলানিউজ

ওপেনার জুনায়েদ সিদ্দিকীর ৭০ রানের অসাধারণ ইনিংসে ভর করে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ৭ উইকেট হারিয়ে ১৮১ রান সংগ্রহ করেছে খুলনা টাইটান্স।

বিপিএল সিলেট পর্বে শুক্রবার (১৮ জানুয়ারি) দিনের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয়েছে মাহমুদউল্লাহ রিয়াদের খুলনা টাইটান্স ও ইমরুল কায়েসের কুমিল্লা ভিক্টোরিয়ান্স। কুমিল্লার অধিনায়ক ইমরুল কায়েস টস জিতে প্রথমে ফিল্ডিং নেওয়ার সিদ্ধান্ত নেন।

টস হেরে ব্যাটিংয়ে নেমে প্রথম ওভারেই ধাক্কা খায় খুলনা। ম্যাচের প্রথম ওভারের ৪র্থ বলে সাইফুদ্দীনের বলে জিয়াউর রহমানের হাতে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নের পথ ধরেন খুলনার ওপেনার জহুরুল ইসলাম। তখন খুলনার রান ছিল ২।  

অন্য ওপেনার জুনায়েদ সিদ্দিকীর সঙ্গে দারুণ একটা জুটি গড়ে দলকে এগিয়ে নিচ্ছিলেন ওয়ান ডাউনে ব্যাটিং করতে নামা আল আমিন। নিজের নামের পাশে ১৮ বলে ৩২ রান যোগ হওয়ার পর শহীদ আফ্রিদির বলে ক্লিন বোল্ড হন এ তরুণ ব্যাটসম্যান।

৭ম ওভারে অাফ্রিদি বোলিং করতে এসে নিজের প্রথম বলেই আল আমিনকে সাজঘরে ফেরান।

এদিন জুনায়েদ সিদ্দীকিকে অন্যরকম আত্মবিশ্বাসী দেখা গেলো। একের পর দারুণ সব শটে দলের হয়ে সর্বোচ্চ ৭০ রান করে রান আউট হন একসময়ের জাতীয় দলে নিয়মিত ওপেনার জুনায়েদ।

খুলনার অধিনায়ক রিয়াদকে দারুণভাবে বোল্ড করে ফেরান আফ্রিদি। আউট হওয়ার আগে রিয়াদ করেন ৯ বলে ১৬ রান।

শেষ পর্যন্ত ৭ উইকেটে ১৮১ রানের বিশাল সংগ্রহ করেছে রিয়াদের খুলনা।

কুমিল্লার হয়ে সর্বোচ্চ ৩ট উইকেট নেন পাকিস্তানি অলরাউন্ডার অাফ্রিদি।

কুমিল্লা একাদশ:
আনামুল হক (উইকেটরক্ষক), তামিম ইকবাল, ইমরুল কায়েস (অধিনায়ক), থিসারা পেরেরা, সামসুর রহমান, শহীদ আফ্রিদি, লিয়াম ডসন, ওয়াহার রিয়াজ, মোহাম্মদ সাইফুদ্দীন, মেহেদী হাসান ও জিয়াউর রহমান।

খুলনা একাদশ:
জহুরুল ইসলাম (উইকেটরক্ষক), জুনায়েদ সিদ্দিকী, ডেভিড মালান, মাহমুদউল্লাহ (অধিনায়ক), আল-আমিন, নাজমুল হোসেন শান্ত, কার্লোস ব্রাথওয়েট, আরিফুল হক, তাইজুল ইসলাম, লাসিথ মালিঙ্গা ও জুনায়েদ খান।

বাংলাদেশ সময়: ২১০৭ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৯
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।