ঢাকা, রবিবার, ৮ বৈশাখ ১৪২৬, ২১ এপ্রিল ২০১৯
bangla news

মেসি-ডেম্বেলের গোলে কোপার কোয়ার্টারে বার্সেলোনা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০১-১৮ ১০:২৪:৫৮ এএম
বার্সেলোনার সহজ জয়। ছবি: সংগৃহীত

বার্সেলোনার সহজ জয়। ছবি: সংগৃহীত

আগের ম্যাচে লেভান্তের মাঠে হারলেও ফিরতি লেগে দুর্দান্ত জয় পায় বার্সেলোনা। ৩-০ গোলের জয়ে কোপা দেল রে-এর কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে লিওনেল মেসির বার্সা।

ম্যাচে জোড়া গোল পান উসমান ডেম্বেলে। গোল পান দারুণ ছন্দে থাকা মেসিও। ক্যাম্প ন্যুয়ে বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) রাতে শেষ ষোলোর ফিরতি ম্যাচে মুখোমুখি হয় লেভান্তাস ও কাতালান ক্লাবটি। দুই লেগ মিলিয়ে ৪-২ ব্যবধানে এগিয়ে থেকে শেষ আট নিশ্চিত করে চারবারের চ্যাম্পিয়নরা।

ম্যাচ জুড়ে একচেটিয়াভাবেই বল দখলে রাখে বার্সেলোনা। তবে ১৫তম মিনিটে মেসির দারুণ একটি ফ্রি-কিক গোলরক্ষক ঠেকিয়ে দিলে গোলের সুযোগ ব্যর্থ হয়। ১০ মিনিট পর  আর্জেন্টাইন ফরোয়ার্ডের আরও একটি শটও ফিরিয়ে দেন স্প্যানিশ গোলরক্ষক ফের্নান্দেস।
 
তবে ৩০তম মিনিটে ঠিকই গোলের দেখা পায় স্বাগতিকদের। এক কথায় প্রতিপক্ষেই গোলটি আসে বার্সার ঘরে। পেনাল্টি স্পটের কাছে বল পেয়ে গোলরক্ষককে ফাঁকি দিয়ে গোল পেয়ে যান ডেম্বেলে। এক মিনিট পর নিজের দ্বিতীয় গোলটি করেন এই ফরাসি ফরোয়ার্ড। 

৪৩তম মিনিটে অবশ্য হ্যাটট্রিকের সুযোগ হাতছাড়া করেন ডেম্বেলে। কিন্তু তার করা দুই গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় দল। 

দ্বিতীয়ার্ধের নবম মিনিটে গোল পান পাঁচবারের বর্ষসেরা ফুটবলার মেসি। এই গোলের অ্যাসিস্ট করেন ডেম্বেলে।

স্পেনের দ্বিতীয় সেরা এই প্রতিযোগিতার আগেই শেষ আট নিশ্চিত করেছে রিয়াল মাদ্রিদ, গেটাফে, রিয়াল বেটিস, সেভিয়া, ভ্যালেন্সিয়া, জিরোনা ও এস্পানিওল।

বাংলাদেশ সময়: ১০২২ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৯
এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল বার্সেলোনা মেসি
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14