ঢাকা, রবিবার, ৮ বৈশাখ ১৪২৬, ২১ এপ্রিল ২০১৯
bangla news

জুভেন্টাসে রোনালদোর প্রথম শিরোপা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০১-১৭ ১০:২০:১৫ এএম
জুভেন্টাসের জয়। ছবি: সংগৃহীত

জুভেন্টাসের জয়। ছবি: সংগৃহীত

হঠাৎ করেই দীর্ঘদিনের ক্লাব রিয়াল মাদ্রিদ ছেড়ে পাড়ি জমান ইটালির জুভেন্টাসে। প্রথম দিকে প্রায় ৫ ম্যাচে আসেনি তার পায়ে গোলও। সমালোচনাও কম শোনেননি। কিন্তু সব কিছুকে পেছনে ফেলে সেই ক্রিস্টিয়ানো রোনালদোই তুলে ধরলেন জুভেন্টাসের হয়ে প্রথম সুপার কোপা। আর এই জয়ও এলো তার গোলেই।

রোনালদোর করা একমাত্র গোলেই ইতালিয়ান সুপার কোপার ফাইনালে এসি মিলানকে ১-০ ব্যবধানে হারায় জুভেন্টাস। সৌদি আরবের মাটিতে হওয়া এই ফাইনাল ম্যাচ কয়েক বছরের মধ্যে সবচেয়ে জমজমাট ও রোমাঞ্চকর ম্যাচ হিসেবে আলোচনায় চলে এসেছে। প্রথম দিকে দুই দলই গা ছাড়া ভাব দেখালেও ম্যাচের মাঝামাঝি অবস্থা থেকেই কেউ কাউকে একটুও ছাড় না দিয়ে খেলে গেছে।

ম্যাচের শুরুর দিকে একাধিকবার ডগলাস কস্তা গোলের সুযোগ হারান। ৩৫ মিনিটে মাতৌদি গোল করলেও অফসাইডের কারণে তা বাতিল ঘোষণা করা হয়। ৪৩ মিনিটে ম্যাচের প্রথম গোলের সুযোগ পান রোনালদো। কিন্তু সেটিও গোলবারের উপর দিয়ে চলে যায়। গোলশূন্যই শেষ হয় ম্যাচের প্রথমার্ধ। 

১০১৮ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৮

দ্বিতীয়ার্ধে মাঠে ফিরে দুদলই গোল পাওয়ার জন্য মরিয়া হয়ে ওঠে। ৪৯ মিনিটে আরও একবার গোলের সুযোগ হারায় জুভেন্টাস। অবশেষে ৬২ মিনিটে মিলানের রক্ষণভাগ ভেঙে সামনে আগাতে সক্ষম হন রোনালদো। মাঝমাঠ থেকে পিয়ানিচের বাড়ানো ক্রসে হেড থেকে দারুণ গোল করে জুভদের এগিয়ে দেন এই পর্তুগিজ ফরোয়ার্ড।

এই গোলের পর ম্যাচে ফেরার সুযোগ না পেয়েই ৭৪ মিনিটে এসি মিলানের কেসি পান লাল কার্ড। ১০ জনের দল নিয়েও বাকি সময়টুকু দারুণ লড়াই করে মিলান। কিন্তু সামলে উঠতে পারেনি।

রোনালদোর করা একমাত্র গোলে রেকর্ড অষ্টমবারের মতো ইতালিয়ান সুপার কোপা শিরোপা ওঠে জুভেন্টাস ঘরে। আর রোনালদোর হয়ে গেলো ভিন্ন এক রেকর্ড। এই ট্রফি জয়ের সুবাদে চারটি ভিন্ন লিগে খেলে চারটি লিগেরই সুপার কোপা শিরোপা তুলে ধরার গৌরব অর্জন করলেন পাঁচবারের বর্ষসেরা এই ফুটবলার।

বাংলাদেশ সময়:  ১০১৮ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৮
এমকেএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14