[x]
[x]
ঢাকা, সোমবার, ৭ মাঘ ১৪২৫, ২১ জানুয়ারি ২০১৯
bangla news

প্রোটিয়াদের বিপক্ষে হোয়াইটওয়াশ হলো পাকিস্তান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০১-১৪ ৫:০৯:৪৩ পিএম
দক্ষিণ আফ্রিকার জয়। ছবি: সংগৃহীত

দক্ষিণ আফ্রিকার জয়। ছবি: সংগৃহীত

একদিন হাতে রেখেই শেষ জোহানেসবার্গ টেস্ট। এক প্রকার অসহায় আত্মসমর্পণই করেছে পাকিস্তান। সিরিজের তৃতীয় ও শেষ টেস্টে দক্ষিণ আফ্রিকার কাছে ১০৭ রানে হেরে হোয়াইটওয়াশ হয়েছে সরফরাজ আহমেদের দল।

পাকিস্তানের সামনে ৩৮১ রানের বিশাল লক্ষ্য দেয় স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। তৃতীয় দিন কিছুটা হলেও স্বস্তিতেই শেষ করে পাকিস্তান। চতুর্থ দিন ৩ উইকেটে ১৫৩ রান নিয়ে খেলতে নামে সফরকারীরা। কিন্তু চতুর্থদিন প্রোটিয়া বোলারদের সামনে দাড়াতেই পারেনি পাকিস্তানের বাকি ব্যাটসম্যানরা।

একই ওভারে ফিরে যান বাবর আজম আর সরফরাজকে। তাদের ফিরিয়েই তান্ডবের সূচনা করেন অলিভিয়ের। দুই অভিজ্ঞ ব্যাটসম্যানকে ফিরিয়ে ম্যাচ অনেকটাই নিজেদের দিকে নিয়ে নেয় স্বাগতিকরা। বেশ কিছুটা সময় শাদাব খান এক প্রান্ত আগলে রেখে হারের ব্যবধান কিছুটা হলেও কমিয়েছেন। রাবাদা ও অলিভিয়েরের তোপে বাকি ব্যাটসম্যানরা শুধুই আসা যাওয়ার মধ্যে থেকেছেন।

দক্ষিণ আফ্রিকার জয়। ছবি: সংগৃহীত

মোহাম্মদ আব্বাস প্রান্ত বদল করতে গিয়ে ভুল বোঝাবুঝিতে রান আউট হয়ে শেষ হয় পাকিস্তানের ইনিংস। প্রথম সেশনেই ২৭৩ রানে অলআউট হয় পাকিস্তানের দ্বিতীয় ইনিংস। শাদাব খান ৪৭ রানে অপরাজিত ছিলেন শুধু। 

এই জয়ে নিউজিল্যান্ড ও ইংল্যান্দকে পেছনে ফেলে টেস্ট র‍্যাংকিংয়ের দ্বিতীয় স্থানে উঠে এসেছে দক্ষিণ আফ্রিকা। অপরদিকে হোয়াইটওয়াশ হয়ে সাতে নেমে গেছে পাকিস্তান। 

পুরো সিরিজে দুর্দান্ত বোলিং করা অলিভিয়ের হন সিরিজ সেরা। আর দ্বিতীয় ইনিংসে সেঞ্চুরি করা কুইন্টন ডি ককের হাতে উঠেছে ম্যাচ সেরার পুরস্কার।

বাংলাদেশ সময়: ১৭০৮ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৯
এমকেএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14