ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

পেরেরার টর্নেডো ইনিংসে কুমিল্লার সংগ্রহ ১৮৪

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২২ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৯
পেরেরার টর্নেডো ইনিংসে কুমিল্লার সংগ্রহ ১৮৪ ছবি: শোয়েব মিথুন-বাংলানিউজ

থিসারা পেরেরার অপরাজিত টর্নোডো ফিফটির ওপর ভর করে চিটাগং ভাইকিংসের বিপক্ষে নির্ধারিত ২০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ১৮৪ রানের বিশাল সংগ্রহ দঁড় করিয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। পেরেরাকে সঙ্গ দিয়ে দারুণ ব্যাটিং করেন মোহাম্মদ সাইফুদ্দিনও।

রোববার (১৩ জানুয়ারি) মিরপুর শের ই বাংলায় দিনের দ্বিতীয় ম্যাচে মাঠে নামে চিটাগং ও কুমিল্লা। যেখানে টসে জিতে কুমিল্লাকে ব্যাটিংয়ে পাঠান চিটাগং অধিনায়ক মুশফিকুর রহিম।

কুমিল্লার ব্যাটিংয়ের শুরুটা অবশ্য মোটেই ভালো হয়নি। দলীয় শূন্য ও ব্যক্তিগত শূন্য রানে রবি ফ্রালিনকের বলে মাঠ ছাড়েন দলের সেরা ব্যাটসম্যান তামিম ইকবাল। আর ব্যক্তিগত ১০ রানে ফেরেন তিন নম্বরে নামা আনামুল হক। আবু জায়েদের শিকার হন তিনি।

এখান থেকে দলকে পথ দেখান এভিন লুইস ও অধিনায়ক ইমরুল কায়েস। কিন্তু ইমরুল ২১ বলে ২৪ রানে খালেদ আহমেদের বলে বোল্ড হলে আবারও বিপদে পড়ে কুমিল্লা। এরপর বোল্ড করে লিয়াম ডসনকেও মাঠ ছাড়া করান খালেদ। মাঝে ৩৪ বলে ৩৮ করা লুইস চোট পেয়ে রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়েন।

সুবিধে করতে পারেননি শহীদ আফ্রিদিও। ব্যক্তিগত দুই রানে সেই খালেদের বলেই হিট উইকেট হন তিনি।

কিন্তু এরপরের গল্পটা এক কথায় পেরেরাময়। আজই দলের সঙ্গে যোগ দিয়ে কি দুর্দান্ত ব্যাটিংটাই না করলেন তিনি। মাত্র ২০ বলে ফিফটি তুলে শেষ পর্যন্ত ৭৪ রানের দানবীয় এক ইনিংস উপহার দেন। তার ইনিংসটি ছিল মাত্র ২৬ বলের। ছিল ৩টি চার ও ৮টি বিশাল ছক্কা। এর মধ্যে ১৯তম ওভারে ফ্রাইলিনকে পিটিয়ে একাই তুলে নেন ৩০ রান।

দারুণ খেলেন সাইফও। ১৯ বলে ২টি চার ও একটি ছক্কায় ২৬ রান করে অপরাজিত থাকেন তিনি।

বাংলাদেশ সময়: ২০২২ ঘণ্টা, ১৩ জানুয়ারি, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।