[x]
[x]
ঢাকা, শনিবার, ৬ মাঘ ১৪২৫, ১৯ জানুয়ারি ২০১৯
bangla news

রুশো-মিঠুনের আউটকেই হারের কারণ মানছেন মাশরাফি

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০১-১১ ৯:৩০:৩৪ পিএম
রংপুর রাইডার্সের অন্য অফিসিয়ালদের সঙ্গে মাশরাফি/ছবি: শোয়েব মিথুন

রংপুর রাইডার্সের অন্য অফিসিয়ালদের সঙ্গে মাশরাফি/ছবি: শোয়েব মিথুন

ঢাকা: প্রথম দু'টি উইকেট দ্রুত হারানোর পর রংপুর রাইডার্সের হাল ধরেন রাইলি রুশো ও মোহাম্মদ মিঠুন। দুজন মিলে দলকে এগিয়ে নিতে গড়েন ১২১ রানের জুটি। কিন্তু রুশোর বিদায়ের পরই তাসের ঘরের মতো ভেঙে পড়ে রংপুরের ব্যাটিং লাইনআপ। ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে হারে ২ রানে। রুশোর এ আউটকেই হারের প্রধান কারণ মানছেন রংপুর অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) শুক্রবারের (১১ জানুয়ারি) প্রথম ম্যাচে মুখোমুখি হয় মাশরাফির রংপুর ও সাকিব আল হাসানের ঢাকা। ম্যাচ যখন অনেকটাই রংপুরের দিকে ঝুঁকে এসেছে ঠিক সেই মুহূর্তে বিপিএলে অভিষিক্ত আলিস আল ইসলামের হ্যাটট্রিকে ভেঙে পড়ে রংপুরের ব্যাটিং লাইনআপ। আলিসের বলে একে একে সাজঘরে ফেরেন সেট ব্যাটসম্যান মিঠুন (৪৯), মাশরাফি (০) এবং ফরহাদ রেজা (০)।

রুশো ও মিঠুন অনেকটা পথ এগিয়ে আনলেও শেষের দিকের ব্যাটসম্যানরা আর দলকে টেনে নিতে পারেননি জয়ের বন্দরে। ফলে সাকিবদের দেওয়া ১৮৩ রানের টার্গেট তাড়া করতে নেমে মাত্র ২ রানের জন্য হারতে হয় মাশরাফিদের।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে রংপুর অধিনায়ক মাশরাফি বলেন, ‘আমার মনে হয় রুশোর আউটটা হারের অন্যতম কারণ। এছাড়া দু'জন সেট ব্যাটসম্যান আউট হয়ে যাওয়া। রুশোর পর মিঠুন। আমার কাছে মনে হয়, রানটা এতো হওয়ার কথা না ওদের। আমরা অনেক বাজে ফিল্ডিং করেছি। না হলে হয়তোবা ম্যাচ আরও ক্লোজ হতো। বিপিএলে মনে হয় আজকেই সেরা ম্যাচটা হয়েছে। উইকেট যেরকম ছিল এরকম থাকলে আরও অনেক ম্যাচ দেখা যাবে এমন। আজকে উইকেটটাও অনেক ভালো ছিল সত্যি কথা।’

‘প্রথমত ১৮ বলে ২৬ রান মানে ৮ উইকেট হাতে ছিল। ম্যাচটা অবশ্যই আমাদের দিকে ছিল কারণ দু'জন সেট ব্যাটসম্যান ক্রিজে ছিল। আর তারা একসঙ্গে আউট হওয়াতে তখন আবার নতুন ব্যাটসম্যান আসায় দুইটা বল ডট দিলে রানরেটটা আবার বাড়তে থাকে, সো প্রেসার চলে আসে। তখন একটা সেট ব্যাটসম্যান থাকলে ম্যাচটা সহজ হয়ে যেত।’

বিপিএল সিজন সিক্স এর শুক্রবারের (১১ জানুয়ারি) ম্যাচে মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে ঢাকা ডায়নামাইটসের মুখোমুখি হয় রংপুর রাইডার্স। প্রথমে ব্যাট করে পোলার্ড ঝড়ে ১৮৩ রানের টার্গেট দেয় ঢাকা ডায়নামাইটস। জবাবে ব্যাট করতে নেমে রুশো-মিঠুনের শতরানের জুটির পরেও মাত্র ২ রানের জন্য হেরেছে মাশরাফির রংপুর রাইর্ডার্স। তিন খেলায় তিনটাতেই জয় নিয়ে শীর্ষে রয়েছে সাকিবের ঢাকা, আর ৪ খেলায় ২ জয় নিয়ে দ্বিতীয় অবস্থানে মাশরাফির রংপুর রাইডার্স। 

বাংলাদেশ সময়: ২১২১ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৯
এমকেএম/এসএইচ

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট বিপিএল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14