[x]
[x]
ঢাকা, শনিবার, ৬ মাঘ ১৪২৫, ১৯ জানুয়ারি ২০১৯
bangla news

নেট বোলার থেকে ঢাকার জয়ের নায়ক আলিস

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০১-১১ ৮:০১:৩০ পিএম
সংবাদ সম্মেলনে কথা বলছেন অভিষেকে রেকর্ড গড়া আলিস আল ইসলাম-ছবি: বাংলানিউজ

সংবাদ সম্মেলনে কথা বলছেন অভিষেকে রেকর্ড গড়া আলিস আল ইসলাম-ছবি: বাংলানিউজ

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরের সবচেয়ে জমজমাট ম্যাচের তালিকা করলে শুক্রবারের (১১ জানুয়াই) ঢাকা ডায়নামাইটস ও রংপুর রাইডার্সের ম্যাচটিকে সবার উপরে রাখা যাবে। অনেক নাটকীয়তার এই ম্যাচে ২ রানে জয় পায় ঢাকা। তবে এই নাটকের প্রধান চরিত্র নবাগত আলিস আল ইসলাম।

রংপুরের ব্যাটিংয়ের প্রথম দিকেই দুটি সহজ ক্যাচ মিস করে হয়ে ওঠেন ভিলেন। আর সেই আলিসই আবার হয়ে যান জয়ের নায়ক। এবারের আসরের প্রথম হ্যাটট্রিক করে দল ঢাকাকে এনে দেন জয়। সেই সঙ্গে টি-টোয়েন্টির ইতিহাসে প্রথম বোলার অভিষেকেই হ্যাটট্রিক করার অনন্য কীর্তি তো আছেই। অভিষেক বিপিএলে এসেই এমন পারফরম্যান্সে ম্যাচ সেরার পুরস্কারও উঠেছে তার হাতেই। 

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনেও এলেন মাঠের আত্মবিশ্বাসী আলিস। জানালেন তার বিপিএলে উঠে আসার গল্প। জানালেন কিভাবে নেট বোলার থেকেই বিপিএলের মাঠে আসা। 

‘আমি ঢাকা ডায়নামাইটসের নেট বোলার ছিলাম। আগে আমি ঢাকা ফাস্ট ডিভিশনে খেলেছি। নেট বোলিং করার সময় সুজন (ঢাকার কোচ খালেদ মাহমুদ সুজন) স্যার আমাকে দেখেন। দেখে ওনার বিশ্বাস হয় যে আমি ভালো করতে পারব, তারপর আমাকে টিমে নেন। তারপর টিম ম্যানেজমেন্ট, প্লেয়াররা আমাকে সাপোর্ট করে। তারপর আমি সেরা একাদশে।’

এত বড় আসরের এত বড় ম্যাচ কতোটা নার্ভাস ছিলেন? এমন প্রশ্নে উত্তরে আলিস বলেন, ‘আসলে এটা আমার বিপিএলে প্রথম ম্যাচ। খোলাসা করে বলতে গেলে স্টেডিয়ামেই এটা আমার প্রথম ম্যাচ। আমি আসলে অনেক নার্ভাস ছিলাম। তবে ক্যাচ দুটি ড্রপ করার পর সতীর্থরা অনেক সাপোর্ট করেছে আমাকে, কোচ সাপোর্ট করেছেন। সবাই আসলে অনেক সাহস দিয়েছেন। তাতে আমার মনে হয়েছে যে, ভালো জায়গায় বলটা করতে পারি তাহলে ভালো কিছু হতে পারে। আমি শুধু ভালো জায়াগায় বল করতে চেয়েছি।’

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৮
এমকেএম/এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট বিপিএল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14