ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

এশিয়া কাপের ফাইনাল থেকেই ‘আত্মবিশ্বাসী’ মিরাজ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪১০ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৯
এশিয়া কাপের ফাইনাল থেকেই ‘আত্মবিশ্বাসী’ মিরাজ অর্ধশতকের পর ব্যাট উঁচিয়ে মিরাজ/ছবি- শোয়েব মিথুন

ঢাকা: সাধারণত ছয় কিংবা সাতে ব্যাটিং করতে দেখা যায় মেহেদি হাসান মিরাজকে। তবে সবাইকে অবাক করে দিয়ে গেলো এশিয়া কাপের ফাইনালে ওপেনার মিরাজকে দেখা যায়। সে দ্বায়িত্ব পালনেও রাখেন সফলতার ছাপ। সেখান থেকেই দলের প্রয়োজনে যেকোনো অবস্থানে খেলার  ‘আত্মবিশ্বাস’ পান এই অলরাউন্ডার।

এমন আত্মবিশ্বাসের কথা নিজেই জানালেন ডানহাতি এ ‘টাইগার’। চলমান বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) বুধবারের (০৯ জানুয়ারি) দ্বিতীয় ম্যাচে মাহমুদউল্লাহ রিয়াদের খুলনার বিপক্ষে ৭ উইকেটের জয় পায় মিরাজের রাজশাহী কিংস।

এদিনও দলের প্রয়োজনে ব্যাটিং লাইনআপ ভেঙে সৌম্য সরকারের আগেই তিন নম্বরে নামেন মিরাজ। খেলেন ৪৫ বলে ৫১ রানের দায়িত্বশীল ইনিংস।  

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে উপস্থিত হয়ে মিরাজ জানান তার তিন নম্বরে ব্যাটিংয়ে নামার রহস্য।

‘প্ল্যান ছিল ম্যানেজমেন্ট থেকে। সেখান থেকে বলা হয়, প্রথম তিন ওভারের মধ্যে যদি উইকেট পড়ে তাহলে আমি যাবো, তা না হলে সরকার ভাই যাবেন। ভালো কমিনিউকেশন ছিল। প্ল্যানটা সফল হয়েছে। খুব ভালো লাগছে। আসলে আমাদের ব্যাটিং লাইনআপ বড় করার জন্য আমার উপরে আসা। আমার না হয় সাত বা আট নাম্বারে নামা হতো। আমাদের বেশি রানও দরকার ছিল না। ছয়ের আশেপাশে রান রেট ছিল। ওইসময় মারার চেয়ে বেশি গুরুত্বপূর্ণ হলো সিঙ্গেল নিয়ে খেলা। এর জন্যই সবাই চিন্তা করেছি’, বলেন মিরাজ।  

‘আসলে আত্মবিশ্বাস থাকা তো ভালো। এশিয়া কাপের ফাইনাল থেকে অনেক আত্মবিশ্বাস পেয়েছি। আমি চিন্তা করেছি পারবো, আমি বিভিন্ন সিচুয়েশনে খেলেছি। ওখান থেকেই আত্মবিশ্বাস এসেছে। আর দলের সবাই বিশ্বাস করেছেন। এটা আরও ভালো লেগেছে’।  

বাংলাদেশ সময়: ২৩০৮ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০১৯
এমকেএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।