ঢাকা, সোমবার, ৮ আশ্বিন ১৪২৬, ২৩ সেপ্টেম্বর ২০১৯
bangla news

এবারও ফেভারিট রংপুর রাইডার্স

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০১-০২ ৪:২৩:২৮ পিএম
গত আসরের শিরোপা জেতার পর রংপুর রাইডার্সের উদযাপন/ফাইল ফটো

গত আসরের শিরোপা জেতার পর রংপুর রাইডার্সের উদযাপন/ফাইল ফটো

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পরবর্তী আসর বসতে চলেছে ৫ জানুয়ারি। উদ্বোধনী দিনেই মাঠে নামবে বর্তমান চ্যাম্পিয়ন রংপুর রাইডার্স। আগেরবারের মতোই এবারও দলটি আসরের সেরা স্কোয়াড গঠন করেছে। ব্যাটিং আর বোলিংয়ে দেশ ও বিদেশের সেরা তারকাদের নিয়ে গঠিত এই দলটিকে বলা হচ্ছে সবচেয়ে শক্তিশালী দল।

টি-টোয়েন্টি ক্রিকেটের দুই সেরা বিজ্ঞাপন ক্রিস গেইল ও এবি ডি ভিলিয়ার্সকে দলে ভিড়িয়ে ব্যাটিং শক্তিমত্তায় এমনিতেই সবাইকে ছাড়িয়ে গেছে বর্তমান চ্যাম্পিয়ন রংপুর রাইডার্স। এই দুই ব্যাটিং দানবের যেকোনো একজনের পক্ষেই ম্যাচের ফলাফল ঘুরিয়ে দেওয়ার সামর্থ্যের কথা সবাই জানে। তাছাড়া অ্যালেক্স হেলস, রবি বোপারা এবং রাইলি রুশো মিলিয়ে ব্যাটিং অর্ডারের হিসেবে সেরা দল রাইডার্স।

পাঁচ বিদেশি তারকা ব্যাটসম্যানদের সবাইকে একই ম্যাচে দেখা না যাওয়ার সম্ভাবনা শতভাগ। সেই ক্ষেত্রে বোলিংয়েও ভালো কম্বিনেশন জরুরি। সেক্ষেত্রে দলের অধিনায়ক ও নব নির্বাচিত সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজার নেতৃত্বে পেস বোলিংয়ে থাকছেন ক্যারিবীয় তারকা শেলডন কোটরেল, আবুল হাসান এবং শফিউল ইসলাম। আর স্পিনার হিসেবে থাকছেন বাঁহাতি স্পিনার সোহাগ গাজী ও অফ-স্পিনার সোহাগ গাজী।

গত ঘরোয়া লিগের অন্যতম সেরা ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুনকে এবারও ধরে রেখেছে রংপুর রাইডার্স। এছাড়া নাদিফ চৌধুরী, ফরহাদ রেজা, নাহিদুল ইসলাম, ফারদিন হাসান, শন উইলিয়ামস ও মেহেদি মারুফও দলে আছেন, যাতে সবসময় শুধু বড় নামের উপর নির্ভরশীল না থাকতে হয়।

মূল খেলোয়াড়
খুবই সাজানো-গোছানো একটা দল গড়েছে রংপুর রাইডার্স। কিন্তু সাবেক প্রোটিয়া অধিনায়ক ও দ্রুততম ওয়ানডে সেঞ্চুরিয়ান এবি ডি ভিলিয়ার্স এই দলটিকে বাড়তি শক্তি জোগাবে সন্দেহ নেই। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেও ঘরোয়া ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্টে নিয়মিত খেলে যাচ্ছেন তিনি। সর্বশেষ এমজানসি সুপার লিগের ম্যাচে অপরাজিত ৯৩ রান করে তার ফর্মে যে এতটুকু মরিচা ধরেনি তা কিন্তু ঠিকই প্রমাণিত হয়েছে।

চমক
ফারদিন হাসান, নড়াইলে অবস্থিত মাশরাফির ক্রিকেট একাডেমির এই তরুণ তার ক্যারিয়ারে ৫টি লিস্ট ‘এ’ ম্যাচ এবং ১টি প্রথম শ্রেণির ম্যাচ খেলার অভিজ্ঞতা অর্জন করেছেন। মূলত বাঁহাতি ওপেনার এই তরুণ ক্রিকেটারকে একাদশে দেখা গেলেও অবাক হওয়ার কিছু থাকবে না।

সেরা একাদশ: ক্রিস গেইল, অ্যালেক্স হেলস, মোহাম্মদ মিঠুন (উইকেটরক্ষক), এবি ডি ভিলিয়ার্স, রবি বোপারা, নাদিফ চৌধুরী, সোহাগ গাজী, আবুল হাসান, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), শফিউল ইসলাম ও নাজমুল হাসান।

বাংলাদেশ সময়: ১৬১২ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০১৯
এমএইচএম/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট বিপিএল রংপুর রাইডার্স
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-01-02 16:23:28