bangla news

অস্ট্রেলিয়াকে ফলোঅন না করানোর খেসারত দিচ্ছে ভারত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১২-২৮ ২:১৯:৫৮ পিএম
প্যাট কামিনস।ছবি: সংগৃহীত

প্যাট কামিনস।ছবি: সংগৃহীত

আগের দিন ৭ উইকেটে ৪৪৩ রানে প্রথম ইনিংস ঘোষণার করে ভারত। ২৯২ রানের বড় লিড নিয়ে আবারও ব্যাট করতে নামে ভারত। ভাবা হচ্ছিলো দ্বিতীয় ইনিংসেও বড় সংগ্রহের পথেই এগোবে সফরকারীরা। কিন্তু তাদের সেই আশায় কিছুটা হলেও বাধ সেধেছে অস্ট্রেলিয়ান পেসার প্যাট কামিনস। 

বল হাতে যেনো প্রথম ইনিংসের দলের ব্যর্থতার রাগটাই ঝাড়লেন এই পেসার। এক ওভারেই ভারতের দুই ব্যাটসম্যানকে ফিরিয়ে দেন। দুজনের কেউই রানের খাতা খুলতে পারেননি। ফেরান হানুমা বিহারী ও আজিঙ্কা রাহানেকেও। একাই তুলে নেন চার উইকেট নিয়ে ভারতের বড় সংগ্রহের আশা ভেঙে দেন কামিনস।

তবে তাতে ভারতের বিপদ নেই বললেই চলে। দিন শেষে তাদের সংগ্রহ ৫ উইকেটে ৫৪ রান। প্রথম ইনিংসের লিডের সঙ্গে এই রান যোগ হয়ে এরই মধ্যে সংগ্রহ দাঁড়িয়েছে ৩৪৬ রান। ভারতের প্রথম ইনিংসে করা ৪৪৩ রানের জবাবে স্বাগতিকরা অলআউট হয় মাত্র ১৫১ রানে।

ভারতীয় ব্যাটসম্যানদের ফেরানোর এক পর্যায়ে হ্যাটট্রিকের সম্ভাবনাও জাগিয়ে তোলেন কামিনস। তবে হ্যাটট্রিক করতে না পারলেও টপঅর্ডারের চার ব্যাটসম্যানকে ফিরিয়ে অসি শিবিরে স্বস্তি ফেরান তিনি। রোহিত শর্মাকে ফেরান জশ হ্যাজেলউড। দিন শেষে আগারওয়ালে ২৮ রানে ও রিশাভ পান্ত ৬ রানে অপরাজিত রয়েছেন।

বাংলাদেশ সময়: ১৪১৫ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৮
এমকেএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2018-12-28 14:19:58