ঢাকা, মঙ্গলবার, ৪ ভাদ্র ১৪২৬, ২০ আগস্ট ২০১৯
bangla news

ম্যানচেস্টার ইউনাইটেডে ফিরছেন ফার্গুসন!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১২-২৪ ৯:০৩:৫৪ পিএম
সাবেক গুরু ফার্গুসনের সঙ্গে ম্যানইউ'র ভারপ্রাপ্ত কোচ সুলশার-ছবি: সংগৃহীত

সাবেক গুরু ফার্গুসনের সঙ্গে ম্যানইউ'র ভারপ্রাপ্ত কোচ সুলশার-ছবি: সংগৃহীত

স্বঘোষিত ‘স্পেশাল ওয়ান’ হোসে মরিনহোর বিদায়ের পর ম্যানচেস্টার ইউনাইটেডের ভারপ্রাপ্ত কোচের দায়িত্ব দেওয়া হয়েছে ক্লাবেরই সাবেক তারকা উলে গুনার সুলশারকে। কিন্তু তাতেও হয়তো ঠিক স্বস্তিতে নেই ‘ওল্ড ট্রাফোর্ড’। তাইতো ক্লাবের কিংবদন্তি কোচ স্যার অ্যালেক্স ফার্গুসনকে ফিরিয়ে আনার সিদ্ধান্ত নিয়েছে ইংলিশ জায়ান্টরা। তবে এই বুড়ো বয়সে আর কোচের ভূমিকায় নয়, বরং ভিন্ন দায়িত্ব নিয়েই ফিরছেন এই স্কটিশ।

ম্যানইউ’র পালাবদলের মুহূর্তে সাবেক অনেককেই স্মরণ করেছে ক্লাব কর্তৃপক্ষ। এই সাবেকদের তালিকায় ফার্গুসনের নাম দেখে অনেকেই অবাক হয়েছেন। তবে তাকে ‘ওল্ড ট্রাফোর্ড’র ডাক আউটে দেখার স্বপ্ন ম্যানইউ ভক্তদের পূরণ না হলেও উপদেষ্টা হিসেবে তাকে পাশে পাওয়ার আনন্দও তো কম নয়!

মূলত ক্লাবের পুরনো মর্যাদা ফেরাতেই ফার্গির ফিরে আসা। তার সঙ্গে ফিরেছেন আরেক সাবেক মাইক ফেলান। তিনি অবশ্য কোচিং স্টাফে যুক্ত হয়েছেন। 

ম্যানইউ’র নতুন বস সুলশার দায়িত্ব বুঝে নেওয়ার আগেই বলেছিলেন সাবেক গুরু ফার্গুসনের সঙ্গে নিত্য যোগাযোগ রাখতেন তিনি। নতুন দায়িত্ব নেওয়ার আগে তার কাছ থেকে পরামর্শও চেয়ে নিয়েছেন এই নরওয়েজিয়ান আর ফার্গিও হাসিমুখে সাবেক শিষ্যকে সহায়তার হাত বাড়িয়ে দিয়েছেন।

গত সপ্তাহেই মরিনহোকে বরখাস্ত করে ম্যানইউ। প্রায় আড়াই বছর পল পগবাদের বস হিসেবে দায়িত্ব পালন করে তিনটি ট্রফি জিতিয়েছেন এই পর্তুগিজ কোচ। কিন্তু তার খেলানোর ধরনের সঙ্গে খাপ খাওয়াতে পারেননি ম্যানইউ ফুটবলাররা। তাছাড়া তার সঙ্গে ক্লাবের তারকা ফুটবলারদের সম্পর্কও তলানিতে পৌঁছে গিয়েছিল। ফলে মেয়াদ পূর্ণ করার আগেই চাকরি খোয়াতে হলো তাকে।

এদিকে ব্রিটিশ দৈনিক ‘সান’ জানিয়েছে, নিজের মেয়াদে ফার্গুসনের কাছ থেকে কোনো সহায়তা নিতে অস্বীকৃতি জানিয়েছিলেন মরিনহো। কিন্তু তার উত্তরসূরি সুলশার উল্টো পথে হাঁটছেন। তিনি বরং তার সাবেক গুরুকে সবসময় পাশে চান এবং তার অভিজ্ঞতার ঝুলি কাজে লাগিয়ে সাফল্য পেতে আগ্রহী। এমন সংবাদে ম্যানইউ ভক্তদের মধ্যে আনন্দের বন্যা বয়ে যাচ্ছে বলেও জানিয়েছে ‘সান’।

ফার্গুসন অবশ্য ইউনাইটেডের সঙ্গে স্থায়ীভাবে যুক্ত হচ্ছেন না। তবে সুলশারের জন্য তার দোয়ার সবসময় খোলা থাকবে বলে নিশ্চিত করেছেন এই তিনি।

বাংলাদেশ সময়: ২০৫৮ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৮
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2018-12-24 21:03:54