ঢাকা, শুক্রবার, ৮ চৈত্র ১৪২৫, ২২ মার্চ ২০১৯
bangla news

পাকিস্তানের সমালোচনা করে নিষিদ্ধ আমিরাতের ৩ ক্রিকেটার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১২-২০ ৩:৩৩:০২ পিএম
পাকিস্তানের সমালোচনা করে নিষিদ্ধ আমিরাতের ৩ ক্রিকেটার-ছবি: সংগৃহীত

পাকিস্তানের সমালোচনা করে নিষিদ্ধ আমিরাতের ৩ ক্রিকেটার-ছবি: সংগৃহীত

পাকিস্তানের দ্বিতীয় হোম গ্রাউন্ড বলা হয় আরব আমিরাতকে। আর সেই দেশেরই জাতীয় ক্রিকেট দলের তিন ক্রিকেটার নিষিদ্ধ হলেন পাকিস্তান ক্রিকেটের সমালোচনার অপরাধে।

আরব আমিরাত জাতীয় দলের অধিনায়ক রোহান মোস্তফা, আহমেদ রাজা ও রমিজ শাহজাদকে ৮ সপ্তাহের জন্য নিষিদ্ধ করেছে আরব আমিরাত ক্রিকেট বোর্ড। সদ্য শেষ হওয়া ইমার্জিং এশিয়া কাপ নিয়েই এমন ঘটনা ঘটে।

চলতি মাসের শুরুতে ইমার্জিং এশিয়া কাপ খেলতে পাকিস্তান যায় আরব আমিরাত ক্রিকেট দল। টুর্নামেন্টেটি পাকিস্তান ও শ্রীলঙ্কা যৌথভাবে আয়োজন করে। ‘বি’ গ্রুপের ম্যাচগুলো ছিল পাকিস্তানে। গ্রুপ পর্বে নিজেদের তিনটি ম্যাচই পাকিস্তানে খেলেছে আরব আমিরাত।

আর দেশে ফিরে নিষিদ্ধ হওয়া তিন খেলোয়াড়ের দাবি আরব আমিরাতের ম্যাচগুলো আয়োজনে অত্যন্ত খেয়ালিপনা দেখিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। অন্যান্য দলের মতো  যথেষ্ঠ সুযোগ সুবিধা পায়নি তারা। তারা এ অভিযোগ তোলেন সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে। আর সেসব টুইটের জেরেই নিষেধাজ্ঞায় পড়েন তারা।

টুর্নামেন্টে শুরুটাও ভালো ছিলো আমিরাতের। প্রথম ম্যাচে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দলকে ৯৭ রানের বড় ব্যবধানে হারায় তারা। পরের ম্যাচে পাকিস্তান অনূর্ধ্ব-২৩ দলের কাছে ৯ উইকেটের হার ও তৃতীয় ম্যাচ বৃষ্টিতে ভেসে যাওয়ায় গ্রুপ পর্ব থেকেই বাদ পড়ে যায় আমিরাত।

আসর থেকে বাদ পড়ে ক্ষোভ প্রকাশ করে রোহান তার টুইটে লেখেন, ‘আয়োজকরা কখনোই বুঝতে পারবে না এভাবে বাদ পড়ে যাওয়ার কষ্ট কতোটা তীব্র। আমি বলতে চাইনি, তবু বলতে হচ্ছে পিসিবি আমাদেরকে খুবই নিম্নমানের সুযোগ সুবিধা দিয়েছে।’

আহমেদ রাজা তার টুইটে লেখেন, ‘আমরা কড়া রোদের মধ্যে ৪ ঘণ্টা বসেছিলাম শুধুমাত্র পিসিবির পরীক্ষামূলক মাঠ শুকানোর অপেক্ষায়। মাত্র ২০ মিনিটের বৃষ্টিতে আমাদের সেমিফাইনালে খেলার আশা এভাবে শেষ হয়ে গেল। এটা অন্যায়, খুবই নিম্নমানের আয়োজন ব্যবস্থা।’

রমিজ শাহজাদের টুইটে দেখা যায়, ‘নিরাপত্তার ব্যাপারে কিছু বলতে চাই না। তবে কী কারণে পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট হয় না সেটাও জেনে গেলাম এবার। খুবই নির্লজ্জ ধরনের কর্মকাণ্ড করেছে পিসিবি। সুযোগ সুবিধা খুবই নিচু মানের ছিলো।’

বাংলাদেশ সময়: ১৫২৯ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৮
এমকেএম/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14