ঢাকা, শুক্রবার, ২০ অগ্রহায়ণ ১৪২৭, ০৪ ডিসেম্বর ২০২০, ১৭ রবিউস সানি ১৪৪২

ক্রিকেট

আচরণে সবচেয়ে বাজে খেলোয়াড় কোহলি: নাসিরউদ্দিন শাহ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০৫ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৮
আচরণে সবচেয়ে বাজে খেলোয়াড় কোহলি: নাসিরউদ্দিন শাহ ছবি: সংগৃহীত

বিরাট কোহলি, মাঠে পারফরম্যান্সে যতোটা আলোচনায় থাকেন, আচরণে ততটাই সমালোচনায় থাকেন। ব্যাট হাতে যেমন বিশ্বের সেরাদের তালিকায় উঠে এসেছেন, তেমনি বিশ্বের সবচেয়ে বাজে ব্যবহার করা ক্রিকেটারদের মধ্যেও তিনি তালিকার উপরের দিকে। অন্য দেশের ক্রিকেটারদের সঙ্গে তার দুর্ব্যাবহার নতুন নয়। এবার নিজের আচরণে সমালোচিত হলেন নিজ দেশেরই কিংবদন্তি অভিনেতা নাসিরউদ্দিন শাহর কাছেও।

নাসিরউদ্দিন শাহ সাফ জানিয়ে দিয়েছেন, কোহলি বিশ্বের সেরা ব্যাটসম্যান হতে পারেন তবে একই সঙ্গে সব থেকে বাজে ক্রিকেটারও। সোমবার (১৭ ডিসেম্বর) সামাজিক যোগাযোগের মাধ্যম নিজের  ফেসবুক ওয়ালে নাসিরুদ্দিন শাহ একটি পোস্টে লেখেন, ‘বিরাট কোহলি কেবল বিশ্বের সেরা ব্যাটসম্যানই নন, আচরণে সবচেয়ে বাজে খেলোয়াড়ও বটে।

ক্রিকেটে তার উজ্জ্বল উপস্থিতির পিছনেই রয়েছে উদ্ধত ও অহংকারী রূপ এবং এটা বলার জন্য আমি কখনই দেশ ছাড়ব না। ’

পোস্টে শেষ লাইনে খোঁচাটাও সরাসরি কোহলিকেই দেন নাসিরউদ্দিন শাহ। কিছুদিন আগে, এক ফেসবুক লাইভ ভিডিওতে কোহলি এক সমর্থককে বলেছিলেন, দেশের ক্রিকেট নিয়ে সমস্যা হলে দেশ ছেড়ে চলে যান এবং অন্য দেশের সমর্থন করুন। এ কথাতে তখন বেশ সমালোচনায় পড়তে হয় কোহলিকে।

অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ শুরুর আগে কোহলি সংবাদ মাধ্যমের সামনেই বলেন, সফরে তারা কোনো প্রকার সীমালঙ্ঘন করবেন না। কিন্তু বেশি দিন সেই কথায় অটল থাকতে পারেনি ভারতীয় অধিনায়ক নিজেই। প্রথম টেস্টে ভারত চালকের আসনে আসতেই একাধিকবার প্রতিপক্ষকে কটু কথা শুনিয়েছেন কোহলি। যা স্টাম্প মাইকে স্পষ্ট শোনা গেছে। এমনকী পার্থ টেস্টেও শুধরাননি কোহলি। আর এ নিয়েই শেষ পর্যন্ত মুখ খুলতে বাধ্য হন, বর্ষীয়ান অভিনেতা নাসিরউদ্দিন শাহ।

বাংলাদেশ সময়: ২২০২ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৮
এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa