ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বাংলাদেশকে ‘না’, ভারত নারী দলকে ‘হ্যাঁ’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১২ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৮
বাংলাদেশকে ‘না’, ভারত নারী দলকে ‘হ্যাঁ’ গ্যারি কারস্টেন। ছবি: সংগৃহীত

চন্ডিকা হাথুরুসিংহে বাংলাদেশ ক্রিকেট দলের প্রধান কোচের দায়িত্ব ছাড়ার পর বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পক্ষ থেকে প্রথমেই প্রস্তাব দেওয়া হয় গ্যারি কারস্টেনকে। কিন্তু সে সময় এক কথায় বাংলাদেশের প্রস্তাব না করে দেন ভারতের এই সাবেক কোচ। তবে এবার সেই কারস্টেনই ভারতের নারী দলের কোচ হওয়ার জন্য আবেদন করেছেন।

ভারতীয় নারী দলের ভারপ্রাপ্ত কোচ রমেশ পাওয়ারের চুক্তির মেয়াদ শেষ হয়ে যাওয়ায় এবং সম্প্রতি নারী ক্রিকেটারদের সঙ্গে নানান বিষয়ে মত বিরোধ দেখা দেওয়ায় নতুন করে তার সঙ্গে চুক্তিতে যাবে না ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। নতুন কোচের জন্য বিজ্ঞপ্তি দেওয়ার পরপরই আগ্রহ দেখিয়ে আবেদন করেন কারস্টেন।

২০০৮ থেকে ২০১১ সাল পর্যন্ত লম্বা সময় ভারতীয় জাতীয় দলের কোচ হিসেবে দায়িত্ব পালন করেন কারস্টেন। তার অধীনে ২০১১ সালে বিশ্বকাপও জেতে ভারত। ভারত ছেড়ে ২০১১ থেকে ২০১৩ পর্যন্ত নিজ দেশ দক্ষিণ আফ্রিকা কোচ হিসেবে কাজ করেন। এছাড়া আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর কোচের পদেও আছেন তিনি।

৩০ নভেম্বর রমেশ পাওয়ারের সঙ্গে বিসিসিআইয়ের চুক্তি শেষ হয়ে গেলেও তিনি আবারও আবেদন করেছেন। এছাড়া মনোজ প্রভাকর, হার্শেল গিবস, দিমিত্রি মাসকারেনহাসের মতো সাবেক ক্রিকেটাররাও আছেন এই আবেদনকারীর তালিকায়।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৮
এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।