ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

খেলা

ওয়ানডে ও টি-টোয়েন্টির নেতৃত্ব ফিরে পেলেন মালিঙ্গা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৫ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৮
ওয়ানডে ও টি-টোয়েন্টির নেতৃত্ব ফিরে পেলেন মালিঙ্গা লাসিথ মালিঙ্গা-ছবি: সংগৃহীত

দীর্ঘ বিরতির পর ফের লঙ্কানদের নেতৃত্বে ফিরলেন পেস তারকা লাসিথ মালিঙ্গা। নিউজিল্যান্ড সিরিজে সফররত শ্রীলঙ্কা দলের ওয়ানডে ও টি-টোয়েন্টি অধিনায়ক হিসেবে নিয়োগ পেয়েছেন তিনি। আর তার ডেপুটি হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে নিরোশান ডিকভেলাকে।

আগামী ৩ জানুয়ারি থেকে মাঠে গড়াবে নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কার মধ্যকার তিন ম্যাচের ওয়ানডে ও ১ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। এজন্য ১৭ জনের স্কোয়াড ঘোষণা করেছে লঙ্কান ক্রিকেট বোর্ড।

আর তাতেই উঠে এসেছে নতুন অধিনায়ক নির্বাচনের বিষয়টি।

২০১৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে শ্রীলঙ্কার নেতৃত্ব দিয়েছিলেন মালিঙ্গা। এরপর ২০১৬ সালে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে সর্বশেষ অধিনায়কের ভূমিকায় দেখা গেছে তাকে। শুধু নেতৃত্বই নয়, জাতীয় দলেও জায়গা হারিয়েছিলেন এই ফাস্ট বোলিং মায়েস্ত্রো।

তবে গত বছরের আগস্টে ফের ওয়ানডে অধিনায়কের ভূমিকায় ফিরেছিলেন মালিঙ্গা। এরপর সেপ্টেম্বরে মাঠে ফিরেই ডাম্বুলায় ইংলিশদের বিপক্ষে ৪৪ রানে ৫ উইকেট নিয়ে সবাইকে চমকে দেন। তারই ফলশ্রুতিতে দলে ফের নিয়মিত হন তিনি। আর এবার দুই সংক্ষিপ্ত পরিসরেই তার কাঁধে দায়িত্ব সঁপে দিলো শ্রীলঙ্কা।  

নতুন এই স্কোয়াড ঘোষণা নিয়ে আছে চমক। শ্রীলঙ্কার ক্রীড়া মন্ত্রীর অনুপস্থিতিতে নতুন স্কোয়াডের অনুমোদন দিয়েছেন দেশটির প্রেসিডেন্ট মাহিথ্রিপালা সিরিসেনা। শ্রীলঙ্কায় এই মুহূর্তে কার্যত কোনো সরকার নেই। কারণ, গত মাসে সিরিসেনা কর্তৃক নিয়োগকৃত মন্ত্রীসভার বিরুদ্ধে দেশটির সংসদে অনাস্থা প্রস্তাব গৃহীত হয়েছে।

লঙ্কান স্কোয়াডে সুযোগ পেয়েছেন লেগ-স্পিনার সেকুগে প্রাসান্না। বেআইনি বোলিং অ্যাকশনের কারণে নিষিদ্ধ ঘোষিত স্পিনার আকিলা ধানাঞ্জয়ার বিকল্প হিসেবেই দলে নেওয়া হয়েছে তরুণ লেগ স্পিনারকে।

শ্রীলঙ্কার ওয়ানডে ও টি-টোয়েন্টি স্কোয়াড: লাসিথ মালিঙ্গা (অধিনায়ক), নিরোশান ডিকভেলা (উইকেটরক্ষক), অ্যাঞ্জেলো ম্যাথুস, দানুস্কা গুনাথিলাকা, কুশাল পেরেরা, দীনেশ চান্দিমাল, আসেলা গুনারত্নে, কুশাল মেন্ডিস, ধানাঞ্জয়া ডি সিলভা, থিসারা পেরেরা, ডাসুন সানাকা, লাকশান সান্দাকান, সেকুগে প্রাশান্না, দুশ্মান্থা চামিরা, কাসুন রাজিথা, নুয়ান প্রাদিপ, লাহিরু কুমারা।

বাংলাদেশ সময়: ১০০১ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৮
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad