ঢাকা, রবিবার, ১০ চৈত্র ১৪২৫, ২৪ মার্চ ২০১৯
bangla news

শিগগিরই দুঃসংবাদ পেতে পারেন কোহলি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১২-১৩ ৩:৩৬:০৬ পিএম
টেস্ট র‍্যাংকিংয়ে ব্যাটসম্যানদের এক নম্বর আসন হারানোর শঙ্কায় পড়েছেন ভারতীয় অধিনায়ক-ছবি: সংগৃহীত

টেস্ট র‍্যাংকিংয়ে ব্যাটসম্যানদের এক নম্বর আসন হারানোর শঙ্কায় পড়েছেন ভারতীয় অধিনায়ক-ছবি: সংগৃহীত

একদিকে পাকিস্তানের বিপক্ষে আবুধাবি টেস্টে কেন উইলিয়ামসের ব্যাট থেকে দুই ইনিংসে আসে ৮৯ ও ১২৩ রান। অপরদিকে অস্ট্রেলিয়ার বিপক্ষে অ্যাডিলেড টেস্টে বিরাট কোহলির ব্যাট থেকে সর্বসাকুল্যে ৩৭ রান। যার ফলে আইসিসি টেস্ট র‍্যাংকিংয়ে ব্যাটসম্যানদের এক নম্বর আসন হারানোর শঙ্কায় পড়েছেন ভারতীয় অধিনায়ক।

আবুধাবি টেস্টের পর আইসিসি টেস্ট র‍্যাংকিংয়ে ব্যাটসম্যানদের তালিকায় দু’নম্বরে উঠে এসেছেন উইলিয়ামসন। এক নম্বরে থাকা কোহলির সঙ্গে উইলিয়ামসনের রেটিংয়ের পার্থক্য এখন কেবল ৭। আর অ্যাডিলেড টেস্টের পর কোহলির রেটিং কমেছে ১৫। এক নম্বরে থাকা কোহলির রেটিং পয়েন্ট ৯২০। অন্যদিকে উইলিয়ামসনের রেটিং ৯১৩। এর ফলে প্রথম কোনো কিউই ব্যাটসম্যান হিসেবে ৯০০ রেটিংয়ে পৌঁছেছেন উইলিয়ামসন।

চলতি বছরে কোহলি এবং উইলিয়ামসন দু’জনেই আরও ২টি টেস্ট খেলবেন। ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে দুটি টেস্ট খেলবে কিউইরা। অন্যদিকে অস্ট্রেলিয়া সফরে পার্থ ও মেলবোর্নে আছে ভারতের দুটি টেস্ট। স্বাভাবিকভাবেই নিজেদের মাটিতে টেস্টে ভালো করার সম্ভাবনা রয়েছে উইলিয়ামসনের। তাই শীর্ষ স্থান ধরে রাখতে হলে পার্থ ও মেলবোর্নে বড় রান করতেই হবে কোহলিকে। তা না হলেই ২০১৮ সাল শেষে এক নম্বর জায়গা হারাতে পারেন তিনি।

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৮
এমকেএম/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14