ঢাকা, মঙ্গলবার, ৪ আষাঢ় ১৪২৬, ১৮ জুন ২০১৯
bangla news

প্রবল বিক্রমে ঘুরে দাঁড়াতে চায় বাংলাদেশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১২-১২ ৩:৪৬:৫৬ পিএম
বাংলাদেশ ক্রিকেটের অন্যতম ভরসা মিরাজ-ছবি: বাংলানিউজ

বাংলাদেশ ক্রিকেটের অন্যতম ভরসা মিরাজ-ছবি: বাংলানিউজ

ঢাকা: জিততে পারলে এক বছরে ফের টানা তৃতীয় সিরিজ জয়ের গর্বিত সাফল্য। যা জ্বালানি যোগাবে ফেব্রুয়ারিতে নিউজিল্যান্ড সফরে আত্মবিশ্বাসে টইটুম্বুর হয়ে স্বাগতিকদের মোকাবেলায়। টিম ম্যানেজমেন্টও ২০১৯ বিশ্বকাপ সামনে রেখে গড়া কম্বিনেশন নিয়ে স্বস্তি খুঁজে পাবে।

আর হেরে গেলে! সব ভেস্তে যাবে না ঠিক। তবে অপেক্ষা বাড়বে, বাড়বে আক্ষেপ ও আত্মবিশ্বাসহীনতা।

ঠিক এমন সমীকরণ মাথায় রেখেই হয়তো উইন্ডিজদের বিপক্ষে বাঁচা মরার ম্যাচে প্রবল বিক্রমে ঘুরে দাঁড়াতে চাইছে স্বাগতিক বাংলাদেশ। বাংলাদেশের অফস্পিনিং অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ তো তাই বললেন।

বুধবার (১২ ডিসেম্বর) বাংলাদেশ ক্রিকেট বোর্ডে ছিলো ইউনিসেফ বাংলাদেশ ও বিসিবির মধ্যকার একটি চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান। সেখানে তিনিও উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে তিনি একথা বলেন।

‘দ্বিতীয় ম্যাচে কিন্তু আমরা খুব ভালো শুরু করেছিলাম। শেষটা ওইরকম ভালো হয়নি। হয়তো ২০ রান আমরা কম করেছি, ২০ রান করলে হয়তো ভালো হতো। কিন্তু আমার কাছে মনে হয় এখনও তো আমরা সিরিজে আছি, শেষ ম্যাচ আমাদের বাঁচা-মরার লড়াই। আর আসলে আমাদের বাঁচা-মরার ম্যাচ গুলোই আমরা ভালো খেলি। আশা করবো আমরা প্রবলভাবে ম্যাচে ফিরবো।’

আর এই ক্ষেত্রে তিনি অনুপ্রেরণা নিচ্ছেন গেল জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে। ক্যারিবীয় দ্বীপে সিরিজের প্রথম ওয়ানডেটি সফরকারীরা জিতলেও দ্বিতীয় ম্যাচে হেরে যায় লাল-সবুজের দল। তবে তৃতীয় ম্যাচে দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে সিরিজটি ২-১ এ নিজেদের করে নেয়।

‘ওয়েস্ট ইন্ডিজকে কিন্তু আমরা শেষ ম্যাচে সিরিজ জিতেছিলাম। আমাদের জন্য শেষ ম্যাচটা একটা ভাল সুযোগ।’

তিন ম্যাচ সিরিজের প্রথমটিতে মাশরাফিরা ৫ উইকেটে জিতলেও দ্বিতীয়টিতে হেরে গেছে ৪ উইকেটে। সিরিজ নির্ধারণী ম্যাচ আগামী শুক্রবার (১৪ ডিসেম্বর) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। যেখানে দ্বিতীয় ম্যাচে করা সব ভুল ত্রুটি শুধরে নিয়ে আরেকবার জয়ের বাঁধভাঙা উল্লাসে ৫৬ হাজার বর্গমাইল কাঁপাতে চাইছে স্টিভ রোডস শিষ্যরা।

‘আমাদের পেস বোলাররা শেষ কয়েক ম্যাচের স্লগ ওভারে ভালো বল করেননি। কিন্তু আমার কাছে মনে হয় ওইসব জায়গায় আমাদের উন্নতি করলে ভালো হবে। আর অবশ্যই ব্যাটসম্যানরাও ভালো করছে। এটা শুধু চালিয়ে যেতে হবে। আর ওদের ব্যাটসম্যান শাই হোপ অসাধারণ খেলেছে। ও কোনো সুযোগই দেয়নি। ওরা খুব ভালো ক্রিকেট খেলেছে সেজন্য ওরা জিতেছে। কিন্তু আমাদের সব কিছু ঠিক ছিলো। আমাদের নিজেদের যে ভুলগুলো ছিল সেটা উন্নতি করার চেষ্টা করবো।’

শুক্রবার (১৪ ডিসেম্বর) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ১২টায়।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, ১২ ডিসেম্বর, ২০১৮
এইচএল/এমএমএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2018-12-12 15:46:56