ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বিপিএলের আগে আশরাফুলের সেঞ্চুরি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫১ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৮
বিপিএলের আগে আশরাফুলের সেঞ্চুরি মোহাম্মদ আশরাফুল-ছবি: সংগৃহীত

ঢাকা: কয়েকদিন পরেই মাঠে গড়াবে বিপিএলের ষষ্ঠ আসর। ম্যাচ ফিক্সিংয়ের শাস্তি শেষে মোহাম্মদ আশরাফুল এখন দিন গুনছেন ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি আসরটির জন্য। তবে নতুন করে নিজেকে প্রমাণের মঞ্চে পরীক্ষা দেয়ার আগে বিসিএলে দুর্দান্ত এক সেঞ্চুরিতে বাড়িয়ে নিলেন আত্মবিশ্বাস। ১৮৬ বলে করেছেন অপরাজিত ১০৭ রান। ইনিংস সাজিয়েছেন ১৩টি চারে।

পূর্বাঞ্চলের হয়ে ‍তৃতীয় রাউন্ড দিয়ে বিসিএলের চলতি আসরে মাঠে নামেন মোহাম্মদ আশরাফুল। ওই রাউন্ডের প্রথম ইনিংসে রানের খাতা না খুলে ফিরলেও দ্বিতীয় ইনিংসে ঘুরে দাঁড়িয়ে তুলে নিয়েছিলেন হাফ সেঞ্চুরি (৬৪)।

চতুর্থ রাউন্ডে এসে আরও উজ্জ্বল সাবেক এই টাইগার অধিনায়ক। এবার তার ব্যাট থেকে এলো সেঞ্চুরি। একই ম্যাচে শতক পেরিয়ে ডাবলের পথে ওপেনার রনি তালুকদার।

আশরাফুল ও রনি তালুকদারের এমন নিরবিচ্ছিন্ন ব্যাটিংয়েই রাজশাহীতে উত্তরাঞ্চলের বিপক্ষে বড় সংগ্রহ গড়ছে পূর্বাঞ্চল। প্রথমদিন শেষে তাদের সংগ্রহ ৩ উইকেটে ৩৫৪ রান।

মঙ্গলবার (১১ ডিসেম্বর) দিনের শুরুতে রানের খাতা খোলার আগেই ফিরে যান ওপেনার সাদিকুর রহমান। দলীয় ১১৩ রানে ড্রেসিংরুমের পথ ধরেন অধিনায়ক মুমিনুল হক ও মাহমুদুল হাসান।

সেখান থেকেই দলের হাল ধরেন আশরাফুল ও রনি। দিনশেষে চতুর্থ উইকেট জুটিতে ২৪১ রানের জুটি গড়ে অবিচ্ছিন্ন এ দুই ব্যাটসম্যান। ১৮৩ রানে অপরাজিত রনি, ইনিংসটি খেলতে বল খরচ করেছেন ২৪১টি। ১৯ চারের সঙ্গে ছয়ের মার তাতে ৫টি।

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৮
এইচএল/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।