ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

পাওয়েলের বলে ফিরলেন মাহমুদউল্লাহ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১০ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৮
পাওয়েলের বলে ফিরলেন মাহমুদউল্লাহ ফিরলেন মাহমুদউল্লাহ-ছবি: শোয়েব মিথুন-বাংলানিউজ

সাকিব আল হাসানের সঙ্গে চতুর্থ উইকেট জুটিতে কার্যকরী ৬১ রানের পার্টনারশিপ গড়ে ফিরলেন মাহমুদউল্লাহ রিয়াদ। ৫১ বলে ৩টি চারের সাহায্যে ৩০ রান করে তিনি রোভম্যান পাওয়েলের বলে বিদায় নেন।

৪১.২ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে বাংলাদেশের স্কোর ২০১।

দলীয় ১৩২ রানে উইন্ডিজ পেসার ওশানে থমাসের বলে উইন্ডিজ উইকেটরক্ষক শাই হোপের হাতে ক্যাচ তুলে দিয়ে বিদায় নিলেন টানা দুই ম্যাচে ফিফটি তুলে নেওয়া মুশফিকুর রহিম।

আউট হওয়ার আগে ৮০ বল খেলে ৫ চারে ৬২ রানের ইনিংস খেলেছেন এই মিডল অর্ডার ব্যাটসম্যান।

রানের চাকা সচল রেখে মুশফিকুর রহিমের সঙ্গে শতরানের জুটি গড়েন তামিম ইকবাল। পরে তিনি নিজের ওয়ানডে ক্যারিয়ারের ৪৩তম হাফসেঞ্চুরির দেখা পান। তবে ৬৩ বলে ৪টি চার ও একটি ছক্কায় বরাবর ৫০ রানে তিনি দেবেন্দ্র বিশুর বলে বিদায় নেন।

ম্যাচের শুরুতে ওপেনিং ব্যাটিংয়ে নামা লিটন দাশ দলীয় দ্বিতীয় ওভারে ওশানে থমাসের তৃতীয় বলে গোড়ালিতে গুরুতর চোট পান। পরে সেরে উঠতে না পারায় রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়েন। কিন্তু তৃতীয় উইকেটে নামা ইমরুল টিকতে পারলেন না। থমাসের পরের ওভারে ব্যক্তিগত শূন্য রানে বিদায় নেন তিনি।

এ ম্যাচ জিততে পারলেই তিন ম্যাচে ২-০ সিরিজ নিশ্চিত করবে টাইগাররা।

মঙ্গলবার (১০ ডিসেম্বর) শেই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয় বাংলাদেশ সময় দুপুর ১টায়।

এদিকে চলতি বছরে টানা তিনটি ওয়ানডে সিরিজ জয়ের হ্তছানি মাশরাফিদের সামনে। দ্বিতীয় ম্যাচটি নিজেদের করে নিতে পারলেই দারুণ গন্তব্যটি ছুঁয়ে ফেলবে লাল-সবুজের অপ্রতিরোধ্য দলটি।

স্টিভস রোডস শিষ্যরা বছরের প্রথম সিরিজি জয়ের সুবাস গায়ে মেখেছিলো গেল জুলাইয়ে। ওয়েস্ট ইন্ডিজ সফরে গিয়ে স্বাগতিকদের ২-১ ব্যবধানে হারের গ্লানি উপহার দিয়েছিলো। দ্বিতীয় জয়টি ধরা দিয়েছে গেল অক্টোবরে, ঘরের মাঠে। যেখানে সফরকারী জিম্বাবুয়ে উড়ে গেছে ৩-০ ব্যবধানে।

তৃতীয় সিরিজ জয়ের পথে তাদের সামনে ওয়েস্ট ইন্ডিজ। যাদের বিপক্ষে প্রথম ওয়ানডেতে ৫ উইকেটের দাপুটে সেই যাত্রায় একধাপ এগিয়ে গেছে।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, লিটন দাস, ইমরুল কায়েস, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), সাকিব আল হাসান, সৌম্য সরকার, মাহমুদউল্লাহ, মেহেদি হাসান, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ: চন্দরপল হেমরাজ, শাই হোপ (উইকেটরক্ষক), ড্যারেন ব্রাভো, মারলন স্যামুয়েলস, শিমরন হ্যাটমায়ার, রোভম্যান পাওয়েল (অধিনায়ক), রোস্টন চেজ, কেমো পল, কেমার রোচ, দেবেন্দ্র বিশু, ওশানে থমাস।

বাংলাদেশ সময়: ১৬০৮ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৮
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।