ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ইতিহাস গড়েও দল থেকে বাদ পড়লেন সমারভিল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১১ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৮
ইতিহাস গড়েও দল থেকে বাদ পড়লেন সমারভিল সমারভিলকে নিয়ে উদযাপনে নিউজিল্যান্ড দল-ছবি: সংগৃহীত

সবশেষ পাকিস্তান সিরিজে নিজ দেশের হয়ে ইতিহাসের নবম বয়সী খেলোয়াড় হিসেবে অভিষেক হয় ডানহাতি অফস্পিনার উইলি সমারভিলের। অভিষেকটা বেশ ভালই হয়। দুই ইনিংস মিলিয়ে নেন ৭ উইকেট। তবু শ্রীলঙ্কার বিপক্ষে নিউজিল্যান্ড দলে জায়গা হলো না ৩৪ বছর বয়সী সমারভিলের।

১৫ ডিসেম্বর থেকে শ্রীলঙ্কার বিপক্ষে শুরু হতে যাওয়া টেস্ট সিরিজের জন্য ১৩ সদস্যের স্কোয়াডে জায়গা হয়নি সমারভিলের। মূলত স্কোয়াডে ডাক পেয়েছেন কেবল একজন স্পিনার।

এজাজ প্যাটেল সেই সৌভাগ্যবান।

প্রথমবারের দলে ডাক পেয়েছেন উইল ইয়ং। নিউজিল্যান্ড ‘এ’ দলের হয়ে ভারতীয় ‘এ’ দলের বিপক্ষে ওয়ানডে ম্যাচে সেঞ্চুরি হাঁকিয়েই নির্বাচকদের নজরে পড়েন ২৬ বছর বয়সী ইয়ং।

ম্যাট হেনরিও ধরে রেখেছেন নিজের জায়গা। টিম সাউদি, ট্রেন্ট বোল্ট ও নেইল ওয়াগনারে গড়া পেস আক্রমণের সঙ্গে যোগ হয়েছেন ম্যাট হেনরি।

সফরে দুই টেস্ট ছাড়াও আছে তিনটি ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি।

নিউজিল্যান্ড টেস্ট স্কোয়াড: কেন উইলিয়ামসন, টম ল্যাথাম, জিত রাভাল, রস টেইলর, হেনরি নিকোলস, কলিন ডি গ্র্যান্ডহোম, বি জে ওয়াটলিং, উইল ইয়ং, টিম সাউদি, ম্যাট হেনরি, এজাজ প্যাটেল, ট্রেন্ট বোল্ট ও নেইল ওয়াগনার।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৮
এমকেএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।