ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

‘অধিনায়ক’ কোহলির বিরাট রেকর্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৯ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৮
‘অধিনায়ক’ কোহলির বিরাট রেকর্ড বিরাট কোহলি। ছবি: সংগৃহীত

অস্ট্রেলিয়ার শেষের ব্যাটসম্যানরা ম্যাচটা প্রায় বের করে ফেলেছিলেন। কিন্তু চেষ্টা সফল হলো না তাদের। সোমবার (১০ ডিসেম্বর) অ্যাডিলেড টেস্টে স্বাগতিক অস্ট্রেলিয়াকে ৩১ রানে হারায় বিরাট কোহলির ভারত। আর এই জয়ে অধিনায়ক কোহলি করে ফেলেন অনন্য এক রেকর্ড।

রোমাঞ্চকর লড়াই শেষে অস্ট্রেলিয়াকে হারিয়ে এশিয়ার প্রথম অধিনায়ক হিসেবে ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ায় টেস্ট জেতার অনন্য কীর্তি গড়লেন কোহলি। তার আগে উপমহাদেশের আর কোনো অধিনায়ক একই সঙ্গে ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়াকে হারাতে পারেনি।

কোহলির হাতে থাকা ভারতীয় দল ২০১৮ সালটি দারুণভাবে পার করছে। বছরের শুরুতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজ হারলেও, জোহানেসবার্গ টেস্ট জেতে। বছরের মাঝামাঝি সময়ে ইংল্যান্ডের বিপক্ষে জেতে নটিংহ্যাম টেস্ট।

কোহলির অধিনায়কত্বে এ পর্যন্ত ৪৩টি টেস্ট খেলেছে ভারত, এর মধ্যে ২৫টিতেই জয় পেয়েছে। দ্রুততম ২৫ টেস্ট জয় পাওয়া অধিনায়কের মধ্যে কোহলি আছেন তৃতীয় নম্বরে। তার আগে অধিনায়ক হিসেবে রিকি পন্টিং ৩৩ টেস্টে ও স্টিভ ওয়াহ ৩৫ টেস্টে ২৫তম জয় পান।

বাংলাদেশ সময়: ১৫৩৭ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৮
এমকএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।