ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

মন্থর উইকেটকে দুষছে উইন্ডিজ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৪৬ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৮
মন্থর উইকেটকে দুষছে উইন্ডিজ বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ খেলা শেষে একটি মুহূর্ত/ছবি: শোয়েব মিথুন

ঢাকা: বিকেএসেপিতে প্রস্তুতি ম্যাচের উইকেট ব্যাটসম্যানদের জন্য দারুণ সহায়ক ছিল। খ্যাপাটে ব্যাটে উইন্ডিজ গড়েছিলো ৩শ ছাড়ানো সংগ্রহ। কিন্তু মূল ম্যাচে তাদের হতাশ করে মিরপুরের মন্থর উইকেট বানায় স্বাগতিকরা। ম্যাচ শেষে তাই হারের জন্য সেই উইকেটকেই দায়ী করলেন উইন্ডিজ অলরাউন্ডার রোস্টন চেজ।

রোববার (০৯ ডিসেম্বর) ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এসে তিনি বলেন, ‘আমরা উইকেটের সঙ্গে খাপ খাইয়ে নিতে পারিনি। এটা কিছুটা মন্থর ছিল।

শটস খেলাটা আমাদের জন্য কঠিন ছিল। পিচ আটকে ধরছিলো। আমার ধারণা, আমাদের ব্যাটসম্যানরা সেটা বুঝতে সময় নিয়েছে। যার খেসারত আমাদের ম্যাচ শেষে দিতে হয়েছে। ’
 
সিরিজিরে প্রথম ওয়ানডেতে টাইগারদের পেসতোপে ১২৭ রান তুলতেই ক্যারিবীয়ানরা হারিয়েছে ৬ উইকেট। দলের এমন ব্যাটিং বিপর্যয়ে উইকেটের পাশাপাশি এ অলরাউন্ডার আঙুল তুললেন ব্যাটসম্যানদের দিকেও।

‘আমি ব্যক্তিগতভাবে মনে করি আমাদের রান বেশি হয়নি। ম্যাচের আগে আমরা বলেছিলাম যে জিততে হলে আমাদের নূন্যতম ২৩০-২৪০ রান করতে হবে। আমরা সেটা পারিনি। এবং অল্পসংখ্যক রানেই উইকেট হারিয়েছি। যার মূল্য ম্যাচ শেষে আমাদের দিতে হয়েছে। ’
 
‘আমার ধারণা আমাদের ব্যাটসম্যানরা পিচের সঙ্গে খাপ খাইয়ে নিতে পারেনি। তাছাড়া মাঝের ওভারগুলোতে আমাদের ব্যাটসম্যানরা প্রত্যাশিত সংখ্যক বাউন্ডারিও উপহার দিতে পারেনি। সামনের ম্যাচে মাঝের ওভারগুলোতে আমাদের আরো ইতিবাচক মনোভাব দেখাতে হবে। এবং রান বের করে আনতে হবে। ’
 
টাইগার পেসারদের বোলিং তোপে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে নির্ধারিত ৫০ ওভারে ক্যারিবীয়ানদের সংগ্রহ ছিলো ৯ উইকেটে ১৯৫ রান। জয়ের জন্য ১৯৬ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৩৫.১ ওভারে ৫ উইকেটের খরচায় লক্ষ্যে পৌঁছে লাল সবুজের দল।
 
বাংলাদেশ সময়: ২৩৩৫ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০১৮
এইচএল/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।